বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনার সুবিধা পেল মিরপুর!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের প্রথম তিন রাউন্ড ঢাকার বাইরে হওয়ার কথা ছিল। কিন্তু মুজিববর্ষের বিশেষ টি-টোয়েন্টি ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় বদলেছে ভেন্যু। এখন আগের সূচিতে ঢাকাতেই শুরু হতে যাচ্ছে লিগের খেলা। প্রতিদিন হবে তিনটি করে ম্যাচ। প্রথম ৫ রাউন্ডেই ম্যাচ আছে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। হোম অব ক্রিকেটের পাশাপাশি খেলা হবে বিকেএসপি ৪ নম্বর মাঠ ও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

গতপরশু মুজিববর্ষের টি-টোয়েন্টি ও অন্যান্য আয়োজন স্থগিতের ঘোষণার পরই সভায় বসে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। মূলত মাঠ সংকটের কারণেই চট্টগ্রাম ও কক্সবাজারে নেওয়া হয়েছিল লিগের প্রথম তিন রাউন্ড। কারণ আগামী ২১ ও ২২ মার্চ মিরপুরে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যকার দুটি ম্যাচের সূচি চূড়ান্ত হয়েছিল।

করোনাভাইরাসের উদ্বেগজনক পরিস্থিতিতে ম্যাচগুলো স্থগিত হয়ে গেছে অনির্দিষ্ট সময়ের জন্য। এতে মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ যেহেতু ফাঁকাই পাওয়া যাচ্ছে, স্বাভাবিক কারণে লিগও নিয়ে আসা হয়েছে ঢাকাতেই। এবার প্রতিদিন হবে তিনটি করে ম্যাচ। খেলা হবে মিরপুর, বিকেএসপির ৪ নম্বর মাঠ ও ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে।

১২ দল নিয়ে এবারের লিগ শুরু হচ্ছে আগামী রোববার। প্রথম দিনে মিরপুরে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। দিনের অন্য দুই ম্যাচে বিকেএসপিতে খেলবে ওল্ড ডিওএইচএস ও লিজেন্ডস অব রূপগঞ্জ, ফতুল্লায় মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। এবারের লিগে দলবদল হয়েছে উন্মুক্ত পদ্ধতিতে। থাকছে না কোনো বিদেশি ক্রিকেটার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন