শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী-বিদ্রোহী গ্রুপের সংঘর্র্ষ

রেজাউলের নৌকার ক্যাম্প ভাঙচুর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে নগরীর রামপুর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত পাঁচজন আহত হয়েছে। এসময় ভাঙচুর করা হয়েছে নৌকার মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী ক্যাম্প। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুর সবুর লিটন এবং বিদ্রোহী এস এম এরশাদউল্লাহর সমর্থকদের মধ্যে বুধবার মধ্যরাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে নগরীর হালিশহর থানার ২৫ নম্বর রামপুর ওয়ার্ডের ঈদগাঁ বড় পুকুর পাড় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং তিনজনকে আটক করে। আহতদের মধ্যে লিটনের সমর্থক ফারুক (২২) ও মুরাদ (২০) এবং এরশাদউল্লাহর সমর্থক সাইফুল (২৮) ও সোবহানকে (২৭) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, ঈদগাঁ বড়পুকুর পাড় এলাকায় পোস্টার লাগানো নিয়ে প্রথমে লিটন ও এরশাদউল্লাহর সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি ও পরে সংঘর্ষ হয়। এ সময় নৌকার ক্যাম্প ভাঙচুর করা হয়।
ক্যাম্পে রাখা চেয়ার, টেবিল এলোমেলো পড়ে থাকতে দেখা যায়। নৌকার প্রার্থীর ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়। পরে লিটনের সমর্থকরা এরশাদউল্লাহর নির্বাচনী ক্যাম্পে হামলা চালিয়ে ভাঙচুর করে ও পোস্টার ছিঁড়ে ফেলে।
নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) ফারুকুল হক বলেন, পোস্টার লাগানোকে কেন্দ্র করে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি হয়েছে। এ সময় চারজন আহত হয়েছে বলে আমরা শুনেছি। রাতেই ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। আব্দুস সবুর লিটন মরহুম মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। আর এরশাদউল্লাহ চট্টগ্রাম-১০ (হালিশহর, ডবলমুরিং) আসনের সংসদ সদস্য আফছারুল আমিনের অনুসারী হিসেবে পরিচিত হয়ে ২০১৫ সালে প্রথমবার কাউন্সিলর নির্বাচিত হন। উল্লেখ্য, এর আগে সরাইপাড়া ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত নুরুল আমিনের সমর্থকদের সাথে বিদ্রোহী প্রার্থী সাবের আহমদের সমর্থকদের সংঘর্ষে বেশ কয়েকজন রক্তাক্ত জখম হয়। এ ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন