বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রবাসীদের প্রতি পররাষ্ট্রমন্ত্রী ‘এখন দেশে ফিরবেন না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশি নাগরিক যারা বিশ্বের বিভিন্ন দেশে কাজ করছেন এবং অবস্থান করছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাদের এই মুহূর্তে দেশে না আসতে অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেছেন, আপনারা যে যে দেশে আছেন, সেখানেই থাকুন। সব দেশই করোনাভাইরাস মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সেসব নির্দেশনা মেনে চলুন। বাংলাদেশি মিশনগুলো আপনাদের জন্য প্রস্তুত আছে, প্রয়োজনে তাদের সঙ্গে যোগাযোগ রাখুন। গতকাল বৃহস্পতিবার মধ্যপ্রাচ্যের পাঁচটি দেশের রাষ্ট্রদূতের সঙ্গে এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে আমাদের দূতাবাস যেগুলো আছে। সবগুলো দূতাবাস আপনাদের (বিদেশে কর্মরত প্রবাসী) জন্য ২৪ ঘণ্টা খোলা আছে। প্রয়োজন হলে মিশনের সঙ্গে যোগাযোগ রাখুন। আপনারা যে দেশেই আছেন, সেখানকার নিয়ম-কানুন মেনে চলুন।

ড. এ কে আবদুল মোমেন বলেন, অনেকে দেশে আসতে চান। কিন্তু যেসব দেশে করোনাভাইরাসের সংক্রমণ রয়েছে, সেসব দেশ থেকে এলে কিন্তু ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে। মা-বাবা, ভাই-বোন, আত্মীয়-স্বজনসহ কারও সঙ্গে দেখা করতে পারবেন না। তাই সেটা বুঝে শুনেই সিদ্ধান্ত নেবেন। আমি অনুরোধ করব, আপনারা যেখানেই আছেন, সেখানেই থাকুন।

মধ্যপ্রাচ্য প্রবাসী অনেকেই ছুটি কাটাতে দেশে এসেছিলেন। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে ওই সব দেশের নিষেধাজ্ঞার কারণে তারা কর্মস্থলে ফিরতে পারছেন না। এদিকে তাদের অনেকের ভিসার মেয়াদও শেষের পথে। পররাষ্ট্রমন্ত্রী জানান, নিষেধাজ্ঞা উঠে গেলে তারা আবার নিজ নিজ কর্মস্থলে ফিরতে পারবেন। তাদের ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন