শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার কোয়ারেন্টাইনে জাস্টিন ট্রুডো

স্ত্রী সোফি গ্রেগরির শরীরে করোনাভাইরাসের উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১:১৪ এএম | আপডেট : ১:১৭ এএম, ১৩ মার্চ, ২০২০

কানাডায় করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে। করোনা আতঙ্কে এবার দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে চলে গেলেন। প্রধানমন্ত্রীর দপ্তরের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বুধবার রাত থেকে জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগরির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পর স্ত্রীকে নিয়ে স্বেচ্ছায় নিজ বাসভবনে কোয়ারেন্টাইনে চলে গেছেন ট্রুডো।

এরই মধ্যে সোফি গ্রেগরির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার ফল না পাওয়া পর্যন্ত জনসমাগম থেকে দূরে থাকবেন ট্রুডো দম্পতি।

চিকিৎসক জানিয়েছেন, যুক্তরাজ্য ভ্রমণ শেষে কানাডায় ফেরার পর বুধবার রাত থেকে হালকা জরে ভুগছেন সোফি।

দেশটিতে করোনাভাইরাসে এরই মধ্যে একজনের মৃত্যু হয়েছে। ব্রিটিশ কলোম্বিয়া প্রভিন্সের স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার বনি হেনরি এ ঘোষণা দেন।

মৃত ব্যক্তির নাম প্রকাশ না করা হলেও জানানো হয় তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি ব্রিটিশ কলোম্বিয়ার লিন ভ্যালি কেয়ার সেন্টারে মারা যান। এটি উত্তর ভ্যানকুভারে অবস্থিত।

কানাডায় ১১ মার্চ পর্যন্ত মোট ১০৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়। অন্টারিওতে ৪২ জন, ব্রিটিশ কলোম্বিয়াতে ৩৯ জন, আলবার্টাতে ১৪ জন, কুইবেকে সাতজন ও প্রবাসী কানাডিয়ান একজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps