ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাজার মনিটরিং টিমের কাজ নিয়ে সন্তুষ্ট নয় বাণিজ্য মন্ত্রণালয়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৪:০২ পিএম

বাজার মনিটরিং টিমের কাজ নিয়ে সন্তুষ্ট নয় বাণিজ্য মন্ত্রণালয় বলে জানিয়েছেন বাণিজ্য সচিব জাফর উদ্দিন। শনিবার (১৪ মার্চ) দুপুরে রাজধানীর টিসিবি ভবনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে ‘বিশ্ব ভোক্তা-অধিকার দিবস ২০২০’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

তিনি বলেন, নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে ও অস্বাভাবিক মজুদ ঠেকাতে বাণিজ্য মন্ত্রণালয়ের ২৮টি মনিটরিং টিম কাজ করছে। তবুও বাজারে নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক নয়। তাই আমদানি থেকে শুরু করে উৎপাদনসহ পাইকারি ও খুচরা মূল্য মনিটরিং করবে বাণিজ্য মন্ত্রণালয়। এই লক্ষে, প্রতি সপ্তাহে রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবের নিজ কক্ষে সংশ্লিষ্টদের নিয়ে পণ্যের মূল্য তদারকির কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি বলেন, সামনে পবিত্র রমজান মাস। আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করার চেষ্টা করছি। আমাদের লক্ষ্য একটাই- রমজান মাসে মানুষ যেন ভালো থাকে। এটা একটা প্রতিশ্রুতি এবং একটা চ্যালেঞ্জ। বাণিজ্য সচিব বলেন, আমি চেষ্টা করছি একটা অ্যাপস তৈরি করার জন্য। এই অ্যাপসের মাধ্যমে আমরা এক জায়গায় বসে টের পাব যে শ্যামবাজারে, মৌলভীবাজারে কি ঘটছে। অ্যাপস তৈরি করার জন্য দায়িত্ব দিয়েছি একটি প্রতিষ্ঠানকে। আমরা আশা করি পবিত্র রমজান মাসে মানুষ কষ্ট পাবে এটা হতে পারে না। যেখানে দেশ এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি আরও জানান, আসন্ন রমজান মাস উপলক্ষে টিসিবির অন্যান্য বারের চেয়ে ১০-১৫ গুণ সক্ষমতা বাড়ানো হয়েছে।

এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন