ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

বদলাতে পারে আইপিএলের ফরম্যাট, কমতে পারে ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৬:৫৩ পিএম

বড়সড় পরিবর্তন আনা হতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। কমে যাতে পারে ম্যাচের সংখ্যা। বদলে যেতে পারে ফরম্যাটও। আজ (শনিবার) বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ-দের সঙ্গে এ সব বিষয় নিয়েই আলোচনা হয় ফ্র্যাঞ্চাইজি মালিকদের। এখনও পর্যন্ত চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিবেশ পরিস্থিতির দিকে নজর রাখা হবে। তারপর আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সব ঠিকঠাক চললে চলতি মাসের ২৯ তারিখ থেকে আইপিএল-এর বল গড়াতো। কিন্তু করোনার জেরে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে আইপিএল। কবে নাগাদ শুরু হতে পারে এ বারের আইপিএল, সেই প্রসঙ্গে বোর্ডের সচিব জয় শাহ বলেন, ‘আইপিএল কবে শুরু হবে তা বলার মতো জায়গায় এই মুহূর্তে আমরা নেই। আমরা পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেবো।’

ফ্র্যাঞ্চাইজি মালিকদের সঙ্গে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে বোর্ডের শীর্ষকর্তাদের। নির্ধারিত সময়ের অনেক পরেই যে হেতু শুরু হচ্ছে এ বারের আইপিএল, তাতে ম্যাচের সংখ্যা কমে যেতে পারে। বেড়ে যেতে পারে ‘ডাবল হেডার’-এর (একই দিনে দুটো ম্যাচ) সংখ্যা।

সূত্রের খবর, অনেকটা ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটের ফরম্যাটের মতো হতে পারে আইপিএল। দুটো গ্রুপে দলগুলোকে ভাগ করা হতে পারে। প্রতিটি গ্রুপের সেরা দুটো দলকে নিয়ে হতে পারে সেমিফাইনাল। দুটো জয়ী দলকে নিয়ে হবে ফাইনাল।

আইপিএল ঠিক সময়ে করা নিয়ে যখন জটিলতা তৈরি হয়েছিল, সেই সময়ে দেশের ক্রিকেটমহলে শোনা যাচ্ছিল, বিদেশের মাটিতে চলে যেতে পারে আইপিএল। এ দিনের মিটিংয়ে অবশ্য আইপিএল বাইরে চলে যাওয়া নিয়ে কোনও আলোচনাই হয়নি। তবে ভেন্যুর সংখ্যা কমিয়ে এনে দুটো-তিনটে রাজ্যের মধ্যে তা সীমিত রাখার কথা আলোচনা হয়েছে এ দিনের বৈঠকে

বিশ্বত্রাসী করোনা আতঙ্কে খেলাধুলাই ‘আউট’ হয়ে যেতে বসেছে এখন। সেই ধাক্কায় বেসামাল আইপিএল-ও। ধাক্কা কাটিয়ে আইপিএল-এর বল গড়ালে তা যে সব অর্থেই নজিরবিহীন হতে চলেছে, তা বলাই বাহুল্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন