ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

ইবি ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের অবস্থান কর্মসূচি

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা হামলাকারীদের শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে পদবঞ্চিত গ্রæপের নেতাকর্মীরা। গতকাল শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের হস্তক্ষেপ কামনা করেন আন্দোলনকারীরা।
এর আগে একই দাবিতে সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষোভ মিছিল বের করে পদবঞ্চিত নেতাকর্মীরা। মিছিলটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এসে মিলিত হয়। এ সময় শাখা ছাত্রলীগের পদবঞ্চিত গ্রæপের জুবায়ের, বিপুল খান, শাহজালাল সোহাগ, শাহাদাত হোসেন নিশান, আল আমিন জোয়াদ্দার, আবির, রাব্বিসহ প্রায় দুইশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এ সময় নেতাকর্মীদের হাতে ৪০ লাখের কমিটি, মানি না মানবো না, অদক্ষ নেতৃত্ব, মানি না মানবো না, অনৈতিক কমিটির বিলুপ্তি চাই, রাকিব-পলাশ কালসাপ; ছাত্রলীগের অভিশাপ, পলাশ-রাকিবের বহিস্কার ও শাস্তি চাই’ সহ বিভিন্ন স্লােগান লিখিত প্ল্যাকার্ড দেখা যায়।
জানা যায়, গত বছর ১৪ জুলাই রবিউল ইসলাম পলাশকে সভাপতি এবং রাকিবুল ইসলাম রাকিবকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি ঘোষণার দুই মাস পরে ১২ সেপ্টেম্বর রাকিবের ৪০ লাখে নেতা হয়ে আসার অডিও ফাঁস হয়। ঘটনার পর পদবঞ্চিত নেতারা পলাশ-রাকিবকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে। পরে পলাশ ও রাকিব তাদের কর্মীদের নিয়ে কয়েকবার ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করলেও পদবঞ্চিত নেতাকর্মীদের ধাওয়ায় ব্যর্থ হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন