ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কেসিএমসিএইচ’র হৃদরোগ বিভাগের পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

খুলনাঞ্চলের রোগীদের হার্টের এনজিওগ্রাম ও রিং পরানোর জন্য ছুটতে হতো ঢাকায়। এ অঞ্চলে হৃদরোগের পূর্ণাঙ্গ চিকিৎসা না থাকায় অনেক রোগীকেই মৃত্যুবরণ করতে হয়েছে। এদিকে গতকাল শনিবার থেকে পদ্মার এ পারে সর্ববৃহৎ আধুনিক স্বাস্থ্য সেবা কেন্দ্রের দৃশ্যমান প্রতিছবি খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগ বিভাগে পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু হয়েছে।

কার্ডিয়াক ক্যাথল্যাব চালুর ফলে এখন থেকে আর হৃদরোগের পরিপূর্ণ চিকিৎসার জন্য খুলনা অঞ্চলের রোগীদের ছুটতে হবে না ঢাকায়। মরণাপন্ন অনেক রোগীর জীবন বেঁচে যাবে। আধুনিক এ ল্যাবে স্বল্প মূল্যে এনজিওগ্রাম পরীক্ষার পর এখানেই রিং পরানো ও পেসমেকার বসানোসহ প্রয়োজনে বাইপাস সার্জারি করানো যাবে। ল্যাবের কার্যক্রম শুরুর ফলে হার্টের যাবতীয় চিকিৎসা এখানেই পাওয়া যাবে।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের এমডি ও চেয়ারম্যান ডা. সৈয়দ আবু আসফার ইনকিলাবকে বলেন এ অঞ্চলের মানুষের আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করেত কেসিএমসিএইচ নিরালসভাবে কাজ করে যাচেছ। উন্নত স্বাস্থ্য সেবা যাতে খুলনা অঞ্চলের মানুষ খুলনাতেই পায় সেটি নিশ্চিত করাই আমাদের উদ্দেশ্য।

তিনি আরো বলেন, এখানে এনজিওগ্রাম ও রিং পরানোসহ সকল ধরনের ওপেনহার্ট সার্জারী করা হবে। শনিবার প্রথম দিন ৪ জন রোগীর এনজিও গ্রাম করা হয়। অত্র কার্ডিয়াক সেন্টারে বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. কাজী আনিসুজ্জামান, ডা. মো. শহিদুললাহ, ডা. মঞ্জুর আহম্মেদ, অধ্যাপক ডা. পি, কে রায় ও অধ্যাপক ডা. এম এ ওহাব নিয়মিত রোগীদের চিকিৎসা প্রদান করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন