ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

করোনা নিয়ে সরকার শুধু ‘লিপ সার্ভিস’ দিচ্ছে : রিজভী

রাজধানীতে লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনা ভাইরাস নিয়ে সরকার জনগণের কোনো কল্যাণ না করে শুধু লিপ সার্ভিস দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বাংলাদেশে করোনা ভাইরাসে সংক্রমণের প্রকৃত তথ্য গোপন করছে সরকার। অবস্থা দেখে মনে হচ্ছে প্রাণঘাতী এই করোনা ভাইরাস নিয়ে সরকারের কোনো মাথাব্যথা ও দায়িত্ববোধ নেই। গতকাল শনিবার দুপুরে রাজধানীর ফার্মগেট এলাকায় করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দলীয় লিফলেট বিতরণকালে এসব কথা বলেন রিজভী। দুপুর সাড়ে বারোটায় রাজধানীর ফার্মগেট এলাকার সেজান পয়েন্ট থেকে শুরু করে আশেপাশের এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে বিএনপিপন্থী কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এএবি)। এসময় বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক মীর সরফত আলী সপু, আয়োজক সংগঠনের নেতা রাশিদুল হাসান হারুন ও বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, যুবদলের সাবেক নেতা নূরুল ইসলামসহ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। রাজধানীর ফার্মগেটে সেজান পয়েন্ট থেকে শুরু করে আশেপাশের এলাকায় পায়ে হেঁটে রাস্তায় ও ফুটপাতে পথচারীদের মাঝে, গাড়ির ড্রাইভারের মাঝে লিফলেট বিতরণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার করোনা ভাইরাস নিয়ে জনগণের কল্যাণ না করে তারা শুধু লিপ সার্ভিস দিয়ে যাচ্ছে। তারা এদেশের মানুষকে বিপদের মুখে ঠেলে দিয়েছে। আজকে সরকার করোনা ভাইরাস নিয়ে প্রকৃত তথ্য জনগণকে জানতে দিচ্ছে না। ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের মতো উন্নত দেশে যদি করোনা ভাইরাস ছড়াতে পারে তো বাংলাদেশ কি এর বাইরে যাবে? বাংলাদেশ এমনিতেই জনবহুল দেশ।

আমরা বলতে চাই গুজব নয় বরং আপনাদের হুঁশিয়ার করে দিই। যেহেতু সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় সুতরাং তাদের প্রতি জনগণের কোনো আস্থাও নেই। আজকে দেশে গণতন্ত্র নেই বলেই তারা এসব করছে। তারা করোনা নিয়ে উদাসীন। আমরা তাদের কর্মকাণ্ডে উদ্বিগ্ন ও আতঙ্কিত। গণতন্ত্রের স্বার্থে এই মুহুর্তে বিএনপির চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

এদিকে গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান ডাঃ এজেডএম জাহিদ হোসেনের নেতৃত্বে শাহবাগ ও বিএসএমএমইউতে করোনা ভাইরাস নিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করেছে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর। গতকাল রাজধানীর গুলশান এলাকায় লিফলেট বিতরণকালে অংশ নেন যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, সেক্রেটারি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন