শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনা ভাইরাস নিয়ে সরকারপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

তিনি বলেন, বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক। আস্থা রাখুন সরকারের ওপর, আস্থা রাখুন প্রধানমন্ত্রীর ওপর। তিনি যথাসময়ে যথাযথ ব্যবস্থা নেবেন। গতকাল শনিবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে করোনা ভাইরাস সচেতনতামূলক লিফলেট বিতরণের কার্যক্রম শুরু করার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

করোনা ভাইরাসের কারণে স্কুল কলেজ বন্ধ করার মতো পরিবেশ সৃষ্টি হয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমাদের এখানে করোনাভাইরাসের ভয়াবহতা সেই পর্যায়ে আসেনি। নতুন করে কেউ সংক্রমিত হওয়ার খবর পাইনি। করোনা ভাইরাস যদি খারাপ মোড় নেয়, স্কুল কলেজ বন্ধ করার মতো পরিবেশ সৃষ্টি হয়, তাহলে অবশ্যই সেটা করা হবে। তিনি আরো বলেন, পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশে এখনও করোনা ভাইরাস হচ্ছে না। এখানে সরকার কিন্তু গভীরভাবে বিষয়টি পর্যবেক্ষণ করছে। এটা নিয়ে আমাদের মধ্যে চিন্তাভাবনা নেই এমন কিছু নয়। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এটা এখন কোনও দেশের বিষয় নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা একদিকে মুজিববর্ষের কর্মস‚চি পালনের প্রস্তুতি নিচ্ছি। অন্যদিকে করোনা ভাইরাসের করণীয় সম্পর্কে সতর্ক করার বিষয়টি দেখছি। আমাদের এখানে করোনার বিষয়টি সংক্রমিত আকারে হয়নি। ইতালি থেকে বাংলাদেশে আসা দুইজনের মধ্যে এই ভাইরাস খুঁজে পাওয়া যায়। ইতোমধ্যে তারা ভালো হয়ে গেছেন। সরকারি-বেসরকারিভাবে সারাদেশে প্রধানমন্ত্রীর নির্দেশে নজরদারি চলছে।
সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাজ করার প্রস্তাব এসেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদির থেকে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে সাড়া দিয়েছে। আমাদের এই ব্যাপারে যৌথ উদ্যোগ নিতে কোনও আপত্তি নেই। যতটুকু জানি পাকিস্তান এই ব্যাপারে সাড়া দেয়নি।

করোনা নিয়ে সতর্কতা এবং প্রস্তুতিতে সরকারের সামান্যতম ঘাটতি নেই দাবি করে ওবায়দুল কাদের বলেন, এখন বিএনপি অভিযোগ করছে, সবকিছুতেই তারা নন্দঘোষ সরকারকে দেখছে। তারা রাজনৈতিক ইস্যু খোঁজার পাঁয়তারা করছে। এটাই এখন তাদের রাজনীতি। বিএনপিকে অনুরোধ করবো, সরকারের ঘাড়ে দোষ চাপানোর আগে নিজেরা নিজেদের ঘর সামলান। আপন ঘরেই আপনাদের অসুবিধা, সমস্যা। করোনার মতো ভাইরাস আপনাদের ঘরে রাজনীতিতে ছড়িয়ে পড়েছে। নিজেদের ঘরের করোনা আগে প্রতিরোধ করুন।এরপরে সরকারের ওপর দোষ চাপাতে পারবেন।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমূখ।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন