ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

বৈশাখে মম’র জোড়া নাটক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:৫৬ পিএম

শোবিজের সব সাঁকাতে সরব বিচরণ জাকিয়া বারী মম’র। এরই মধ্যে চলচ্চিত্রে অভিনয় গুনে দর্শকদের মন জয় করে নিয়েছেন এ অভিনেত্রী। নাটকে তার দেখা তেমন না মিললেও বিশেষ দিবসে এ অভিনেত্রীর দেখা মিলে। সম্প্রতি কাজ করেছেন দু’টি নাটকে। দু’টি নাটকেই তার বিপরীতে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে।

নাটক দু’টি হচ্ছে বৈশাখের বিশেষ নাটক ‘এক বৈশাখী ভোরে’ এবং ‘বনলতা ও জোনাকির গল্প’। এগুলো নির্মাণ করেছেন নির্মাতা সাগর জাহান।

‘এক বৈশাখী ভোরে’ মমর বিপরীতে মোশাররফ অভিনয় করেছেন শাহীন চরিত্রে এবং ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে তার চরিত্রের নাম তমাল।

‘এক বৈশাখী ভোরে’ নাটকের গল্পে দেখা যাবে রূপাকে তার পরিবার বয়স্ক একজন লোকের সঙ্গে বিয়ে দিতে চায়। কিন্তু রূপা তার প্রেমিকের হাত ধরে পালিয়ে যেতে চায়। পালিয়ে গাড়ি ঠিক করতে গিয়ে রূপার দেখা হয় সিএনজি চালক শাহীনের সঙ্গে। এগিয়ে যায় গল্প।

আর ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে দেখা যাবে শহর থেকে এক অজ পাড়াগাঁয়ে নানুর বাড়িতে বেড়াতে আসে জোনাকি। সেখানে এসে দেখা হয় গ্রামের শিক্ষিত সচেতন আত্নবিশ্বাসী তরুণ তমালের সঙ্গে। গ্রামের ছেলেদের শিক্ষিত সচেতন করে তুলতে শুধু একদিনের জন্য নয়, সারাজীবনের জন্য তমাল তার পাশে চায় জোনাকিকে। তমালের প্রেমিকা ছিলো বনলতা। হারিয়ে যাওয়া বনলতাকেই তমাল খুঁজে পেতে চায় জোনাকির মাঝে।

দু’টি নাটকের গল্প প্রসঙ্গে সাগর জাহান বলেন, চমৎকার গল্পের দুটি নাটক। মোশাররফকে নিয়ে এর আগে অনেক কাজ করা হয়েছে। বরাবরই দর্শক চাহিদার কথা চিন্তা করেই নাটক নির্মাণ করে থাকি। এবারও তার ব্যাতিক্রম হয়নি।  

নাটক দু’টিতে অভিনয় প্রসঙ্গে জাকিয়া বারী মম বলেন, সাগর জাহান ভাই আমার প্রিয় নাট্যকার এবং নির্মাতাদের মধ্যে অন্যতম একজন। তার গল্প আমার যেমন ভালোলাগে ঠিক তেমনি তার নির্দেশনাও খুব ভালোলাগে আমার। সাগর ভাই অনেক যত্ন নিয়ে গুছিয়ে কাজ করেন। নতুন যে দু’টি নাটকে অভিনয় করেছি সেগুলোর গল্প খুব সুন্দর।

আগামী পহেলা বৈশাখে দু’টি নাটকই ভিন্ন দু’টি বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে জানান নির্মাতা।  

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন