শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাতিয়ায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান

অস্ত্রসহ ২ ডাকাত গ্রেফতার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

হাতিয়ার উপজেলার হরনী ইউনিয়নের পশ্চিম পার্শ্বে দেশীয় তৈরী অস্ত্র কারখানায় অভিযান চালায় র‌্যাব। এতে বাবলু (৩২) ও আনোয়ার হোসেন (৫৬) নামের দুই ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৩টি একনলা বন্দুক, ২টি এলজি, ১টি বন্দুকের গুলি ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
গত রোববার ভোর থেকে সকাল পর্যন্ত র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী পিপিএম এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। গ্রেপ্তারকৃত বাবুল ও আনোয়ার হোসেন ডাকাত সর্দার ফরিদ বাহিনীর সদস্য বলে জানা গেছে। উল্লেখ্য, এক সময় বয়ারচরের ত্রাস সোলায়মান কমান্ডারের ছোট ভাই ফরিদ কমান্ডার হরণী ইউনিয়ন ও লক্ষীপুরের রামগতি সীমান্ত এলাকায় তৎপর রয়েছে।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র ক্রয়-বিক্রির খবর পেয়ে প্রথমে হাতিয়ার বয়ারচরে অভিযান চালায়। এসময় পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ বাবুল ও আনোয়ারকে গ্রেফতার করা হয়। পরে তাদের তথ্যমতে লক্ষ্মীপুর জেলার রামগতি বাজারের রায়হান ওয়ার্কশপে অভিযান চালানো হয়। ওয়ার্কশপের একটি কক্ষ তারা অস্ত্র তৈরির কারখানা হিসেবে ব্যবহার করে। ওই কক্ষ থেকে একটি একনলা বন্দুকের গুলিসহ বিপুল পরিমাণে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানির কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, রামগতি বাজারে রায়হানের ওয়ার্কশপের আড়ালে অস্ত্র তৈরি করা হয়। ওই অস্ত্রগুলো চরের বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর কাছে বিক্রি করা হয়। গ্রেফারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে হাতিয়া থানায় হস্তান্তর করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন