বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএল নিয়ে দ্বিধাদ্বন্দ্বে বিসিসিআই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের জেরে পিছিয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হলে বদলে যেতে পারে তার ফরম্যাট। কমতে পারে ম্যাচের সংখ্যা। ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে আইপিএল। তার পরে কবে গড়াতে পারে টুর্নামেন্টের বল? নির্দিষ্ট করে দিন ক্ষণ এখনও জানায়নি বোর্ড।

পাঁচটা তারিখ ধরে রাখা হয়েছে। পরিস্থিতির উন্নতি হলে এই পাঁচটা দিনের মধ্যে যে কোনও একটা দিনে শুরু হতে পারে আইপিএল। এপ্রিলের ১৫, ২১, ২৫, ১ মে এবং ৫ মে-এই পাঁচটা দিনের মধ্যে যে কোনও একটা দিনে টুর্নামেন্ট শুরু হতে পারে।

তবে বোর্ড এখন পরিস্থিতির উপরে নজর রাখছে। টুর্নামেন্ট যেহেতু দেরিতে শুরু হচ্ছে, তাই ম্যাচের সংখ্যা কমানো হতে পারে। এখনও পর্যন্ত দর্শকহীন গ্যালারিতে খেলা হওয়ার সম্ভাবনাই বেশি। ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বোর্ডের শীর্ষকর্তাদের আলোচনা হয়েছে টুর্নামেন্ট নিয়ে।

ভারতীয় গনমাধ্যম সূত্রের খবর, বিশ্বকাপের ফরম্যাটে ফ্র্যাঞ্চাইজিগুলোকে দুটো গ্রæপে ভাগ করে টুর্নামেন্ট হতে পারে। পয়েন্টের বিচারে প্রতিটি গ্রæপের সেরা দুটো দল নিয়ে সেমিফাইনাল হবে। জয়ী দুটো দল খেলবে ফাইনালে। ক্রিকেট বোর্ড ঘরোয়া সব ম্যাচ স্থগিত করে দিয়েছে।

ভেন্যুর সংখ্যাও কমতে পারে বলে আলোচনা হয়েছে বোর্ডের শীর্ষকর্তা ও ফ্র্যাঞ্চাইজি মালিকদের মধ্যে। আইপিএল-এর বল কবে গড়ায় সেটাই এখন দেখার বিষয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন