ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘পুঁজিবাজার ঠিক করতে সব পদক্ষেপ নেয়া হবে’

কম দামে শেয়ার বিক্রি না করার অনুরোধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০২ এএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পুঁজিবাজার ঠিক করার জন্য যে সমস্ত পদক্ষেপ নেওয়া দরকার, আমরা সব ধরনের পদক্ষেপ নিব। তিনি বলেন, কিছু বিনিয়োগকারী কম দরে শেয়ার বিক্রি করে দিচ্ছেন। ১০ টাকার শেয়ার ৫ টাকায় বিক্রি করে চলে যাচ্ছেন। ভীত হয়ে কম দামে শেয়ার বিক্রি করে চলে না যাওয়ার জন্য তিনি বিনিয়োগকারীদের প্রতি অনুরোধ জানান। একই সঙ্গে অব্যাহত দরপতন ঠেকাতে আগামীকাল বুধবার থেকে দেশের সব সরকারী- বেসরকারীখাতের ব্যাংক পুঁজিবাজারে বিনিয়োগ করবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, ব্যাংকগুলো বিনিয়োগে আসলে বাজার আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হবে।

গতকাল শেয়ারবাজার ও আর্থিক খাতের উন্নয়নের লক্ষ্যে আগারগাঁওয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন অর্থমন্ত্রী।

আ হ ম মুস্তফা কামাল বলেন, শেয়ারবাজারে এখন করোনাভাইরাস নিয়ে যে আতঙ্ক করছে, তা আমাদের কারোর হাতেই নেই। তিনি বলেন, করোনার আতঙ্ক যখন ছিলনা, তখন কিন্তু বাজার ঘুরে দাঁড়ানো শুরু করেছিল। কিন্তু ভাইরাসের আতঙ্ক ছড়ানোর পরে আবার বাজারে পতন হওয়া শুরু করল। এ অবস্থাও বেশিদিন থাকবে না। শিগগিরই বাজার তার নিজের গতিশীল জায়গায় ফিরে যাবে।
অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজারকে স্থিতিশীল করতে বাংলাদেশ ব্যাংক আমাদের সাপোর্ট দিচ্ছে। বেসরকারি ব্যাংক ও সরকারি ব্যাংক ঐক্যমত হয়েছে বাজারকে সাপোর্ট দেয়ার জন্য । বাজারকে স্থিতিশীল করার জন্য ব্যাংকগুলো যার যার সামর্থ অনুযায়ী পুঁজিবাজারকে সাপোর্ট দেয়ার চেষ্টা করবে।


সভায় সভাপতিত্ব করেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।
এতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এর সভাপতি নজরুল ইসলাম মজুমদার, এসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান আলী রেজা ইফতেখারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন