ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের বিষয় বিবেবচনা করে ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে কতৃপক্ষ। সকল শিক্ষার্থীকে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার বিকেল জরুরি সিন্ডিকেট সভা শেষে এ তথ্য জানান প্রক্টর এসএম মনিরুল হাসান।
তিনি বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে উদ্বুদ্ধ পরিস্থিতি বিবেচনা করে ওই সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস,পরীক্ষা ও আবাসিক ছাত্রাবাস হলসমূহ বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী বুধবার দুপুর দুইটার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনাও দেওয়া হয়েছে।
এদিকে গত রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল থেকে ইতালি ফেরত এক যুবকসহ পাঁচ জনকে করোনা ভাইরাসের (কভিড-১৯) সংক্রমণের আশঙ্কায় উদ্ধার করে প্রক্টরিয়াল বডি। ওই রাতেই ছয়জনকেই চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তবে তাদের শরীরে করোনার কোন সিন্ড্রম নেই। তারা সম্পূর্ণ আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান। তিনি বলেন, ইতালিফেরত একজনকেসহ ৬ জনকে আমরা চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে পাঠিয়েছিলাম। সেখানে পরীক্ষা শেষে চিকিৎসকরা তাদের শরীরে কোন সিনড্রম পায়নি। তাদের সবাইকে যার যার বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন