ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

ইসলামী বিশ্ব

কাতার-মিসরেও বন্ধ হলো সব মসজিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৬:১৪ পিএম

করোনাভাইরাসের বিস্তার রোধে কাতারের সব মসজিদ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (১৭ মার্চ) জোহর নামাজের সময় থেকে এই আদেশ কার্যকর হবে। সরকারি ঘোষণায় বলা হয়েছে, করোনাভাইরাসের ভয়াবহ ঝুঁকিপূর্ণ এই সময়ে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত কাতারে কোনও মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের জামাত এবং জুমার জামাত অনুষ্ঠিত হবে না।
কাতারে নতুন করে আরও ৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক ঘোষণায় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩৯ জনের দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে তিনজন কাতারি নাগরিক বলেও জানিয়েছে তারা।
এদিকে পিরামিডের দেশ মিসরেও করোনা বিস্তার রোধে মাজার, মসজিদসহ সব ধরনের দর্শনীয় স্থান বন্ধ করে দিয়েছে। মিসরের সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে রাবওয়াহ মন্ত্রণালয় সব স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ও আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে।
রবওয়াহ মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, আল-আজহার বিশ্ববিদ্যালয়ের গ্র্যান্ড ইমাম শেখ আহমেদ আল-তাইয়েব এবং দেশটির সুফিদের অনুমতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, মিসরর এখন পর্যন্ত করোনায় ১২৬ জন আক্রান্ত ও দুজন মারা গেলেও বিশ্বের ১৩২ দেশ ও অঞ্চলের ১ লাখ ৮২ হাজার ৬০৯ জন আক্রান্ত হয়েছে এ মহামারিতে। এ পর্যন্ত মারা গেছে ৭ হাজার ১৭১।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন