শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

‘মুজিব বর্ষে টাইপ-১ ডায়াবেটিক সেবা কর্ণার’ উদ্বোধন স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৭:৪২ পিএম

মুজিব বর্ষের প্রথম দিনে রাজধানীর শিশু হাসপাতালে বছরব্যাপী মুজিব বর্ষ পালন উপলক্ষ্যে শিশুদের জন্য টাইপ-১ ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মঙ্গলবার (১৭ মার্চ) স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, শিশু হাসপাতালের পরিচালক সহ অন্যান্য কর্মকর্তারা এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন। ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধন উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির জনক সদ্য স্বাধীন বাংলাদেশের স্বাস্থ্যখাতের জন্য যে কাজগুলো শুরুতেই করেছিলেন সরকারি শিশু হাসপাতাল তার মধ্যে অন্যতম। জাতির পিতার প্রতিষ্ঠিত হাসপাতালে তাঁরই জন্মশতবার্ষিকী পালনকালে আমরা শিশুদের জন্য একটি ডায়াবেটিক সেবা কর্নার উদ্বোধন করতে পারলাম। এর থেকে আনন্দের কিছু হয় না।

দেশের বিভিন্ন জায়গায় অন্যান্য ডায়াবেটিক সেবা কর্নার স্থাপন প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, শিশুদের ডায়াবেটিক সেবা কার্যক্রমের আওতায় দেশের ৮ বিভাগে ৮ টি মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা শিশু হাসপাতাল, শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুর ও ঝিনাইদহ ১০০ শয্যাবিশিষ্ট ও মানিকগঞ্জে ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালসহ মোট ১২ টি হাসপাতালে আজ মঙ্গলবার থেকে ডায়াবেটিক সেবা কর্নার কাজ শুরু করে দিয়েছে। এছাড়াও দেশের ৩৮ টি জেলাতেও এই সেবা কার্যক্রম সম্প্রসারণের প্রক্রিয়া শুরু হয়েছে। জেলার সিভিল সার্জনদের এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি মুজিব বর্ষ শুরুর এই মহান দিন থেকেই দেশের কোমলমতি শিশুরা দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে দেয়া এই কর্নারগুলি থেকে নিয়মিত সেবা লাভ করে উপকৃত হবে।

স্বাস্থ্যমন্ত্রী ডায়াবেটিক সেবা কর্ণার উদ্বোধনের আগে বেলুন উড়িয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে মুজিব বর্ষের কার্যক্রম শুরু করেন। এর আগে স্বাস্থ্যমন্ত্রী রাজধানীর মোহাম্মদপুর এলাকায় শিশুদের আরেকটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন। সেবা কর্নার উদ্বোধন শেষে বিকেলে স্বাস্থ্যমন্ত্রী মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরে নব গঠিত করোনা ভাইরাস নিয়ন্ত্রণ কক্ষ পরিদর্শন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন