শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মির্জাপুরের ৫ গ্রাম ভূমিহীনমুক্ত

মুজিববর্ষের উপহার

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে মুজিববর্ষের উপহার হিসেবে ৫টি গ্রামকে ভূমিহীন মুক্ত ঘোষণা করে ১০০৪ জন ভূমিহীনের মাঝে খাস জমি বন্দ্যোবস্ত দিয়ে তার দলিল হস্তান্তর করা হয়েছে।
গতকাল মঙ্গলবার এ উপলক্ষে উপজেলার মহেড়া, ছাওয়ালী, জামুর্কী, লতিফপুর ও মির্জাপুর উপজেলা সদরে পৃথক অনুষ্ঠানে ভূমিহীনদের মাঝে এসব দলিল হস্তান্তর করা হয়।
মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেকের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দলিল হস্তান্তর করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। এ সময় অন্যদের মধ্যে ছিলেন, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তারি কাদেরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) বজুলুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল্লাহ, মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক, মহেড়া ইউপি চেয়ারম্যান বাদশা মিয়া, জামুর্কী ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল ও লতিফপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন প্রমুখ।
এ ব্যাপারে মির্জাপুর এসিল্যান্ড মো. মঈনুল হক বলেন, আমরা সরেজমিনে প্রকৃত ভূমিহীনদের খুঁজে উপজেলার গোড়াকী, লক্ষিন্দা, জগতভাররা, চৌবাড়িয়া ও চান্দুলিয়া এই ৫টি গ্রামের শতভাগ ভূমিহীনকে খাস জমিবন্দ্যোবস্ত দিয়েছি। সব মিলে ১০০৪ জন ভূমিহীনকে চিহ্নিত করে খাস জমির দলিল হস্তান্তর করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন