ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছেন

চিত্র প্রদর্শনীতে দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

দুর্নীতির পরিণতি কখনও সুখকর হবে না। দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুপার্জিত আয় ভোগ করার সকল পথ রুদ্ধ করতে চায়। এ কথা বলেছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।
গতকাল মঙ্গলবার মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত দুর্নীতিবিরোধী প্রামাণ্য চিত্র প্রদর্শনী উদ্বোধন করে তিনি এ কথা বলেন। ‘দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ শীর্ষক প্রদর্শনীতে সংস্থাটির কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, এ এফ এম আমিনুল ইসলাম, দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত প্রমুখ উপস্থিত ছিলেন।
ইকবাল মাহমুদ আরো বলেন, জাতির পিতার নেতৃত্বে প্রণীত আমাদের পবিত্র সংবিধানে বলা হয়েছে, ‘রাষ্ট্র এমন অবস্থা সৃষ্টির চেষ্টা করবে, যেখানে সাধারণ নীতি হিসেবে কোন ব্যক্তি অনুপার্জিত আয় ভোগ করতে সমর্থ হবেন না।’ এটিই হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে রাজনৈতিক এবং রাষ্ট্রীয় সর্বোচ্চ অঙ্গীকার।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, ১৯২০ সালের ১৭ মার্চ জাতির পিতা জন্ম গ্রহণ করেন। জন্মের শতবর্ষ পূর্ণ হলো। তিনি এদেশের স্বাধীনতার মহান স্থপতি। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে দেশে ফিরে এসে দুর্নীতি, অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে কথা বলেছেন। তিনি বিভিন্ন সভা-সমাবেশে ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে যেসব বক্তব্য দিয়েছেন সেগুলো একত্রে সন্নিবেশিত করে এই শর্ট-ফিল্মটি তৈরি করা হয়েছে। এটি দেশের সর্বত্র পৌঁছে দেয়া হবে। বঙ্গবন্ধুর এই বক্তব্য আমাদের সকলকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন করে তুলবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এই ফিল্মটিকে আমরা দেশবাসীর উদ্দেশ্যে উৎসর্গ করছি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন