বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ছোঁয়া এড়াতে বড় বেড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ইতালির রাজধানী রোমের রাস্তায় এক অতিকায় কাপবোর্ডের বেড়ি পরে রাস্তায় ঘুরতে দেখা গেছে এক বৃদ্ধকে। জানা গেছে, সহ-নাগরিকেরা যাতে তার ধারেকাছে ঘেঁষতে না পারেন তাই এই উদ্যোগ।
চীনের পর করোনার থাবায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালি। নিজেদের মতো করে সুরক্ষা-কবচ বানিয়ে গৃহবন্দি সে দেশের মানুষ। সামাজিক দূরত্ব বজায় রাখতে পরামর্শ দিয়েছে জনস্বাস্থ্য মন্ত্রনালয়।
এমন পরিস্থিতি রোমের রাস্তায় ওই বৃদ্ধকে বড় বেড়ি পরে ঘুরতে দেখা যায়। রোমের রাস্তায় কমলা রঙের কাপবোর্ডের বেড়ি কোমরে পরে নিশ্চিন্তে ঘুরছেন এক নাগরিক।
সাম্প্রতিক সোশাল মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওর প্রসঙ্গ টেনে এই এমন দাবি করেছে গণমাধ্যম। জানা গেছে, সেই ভিডিও রোমে তোলা। আর চিত্রগ্রাহক ওই নাগরিককে যখন প্রশ্ন করেছিলেন, এটা কেন পরেছেন? জবাব এসেছে করোনা সংক্রমণ থেকে বাঁচতে।

সোশাল মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকেই শেয়ার ও মন্তব্যে ভরেছে সেই ভিডিওর দেওয়াল। প্রায় ২১ হাজার ভিউ ও হাজারের বেশি মন্তব্য সেই ভিডিওর নীচে পড়েছে। রসিক নেটিজেনদের মন্তব্য, ‘উনি দরজা দিয়ে ঘরে ঢুকবেন কীভাবে?’ অপর একজনের মন্তব্য, ‘অসাধারণ পদক্ষেপ।’ সূত্র : দ্য ইনডেপেনডেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন