বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু ছিলেন জাতির অবিসংবাদিত নেতা -কুমিল্লায় প্রফেসর আবদুস ছালাম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার প্রসার ও উন্নয়নের ক্ষেত্রে দেশের অন্যতম প্রতিষ্ঠান কুমিল্লা শিক্ষাবোর্ড চত্বরে স্থাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। নান্দনিকতা ও স্থাপত্যশৈলীর ছোঁয়ায় টাইলস দিয়ে তৈরি ম্যুরালটি গতকাল মঙ্গলবার সকালে উন্মোচন করেন বোর্র্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম।
এসময় তিনি বলেন, বাঙালির ন্যায্য অধিকার আদায়ের জন্য জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন অবিসংবাদিত নেতা। তার ডাকে একটি সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে আমরা বাংলার স্বাধীনতা অর্জন করি। পরাধীনতা থেকে বাঙালি জাতিকে মুক্তির স্বাদে স্বাধীনতা এনে দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জয়বাংলার মুলমন্ত্র সেদিন মুক্তিকামি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল।
কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম আরো বলেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশের স্বাধীনতা একই সুতোয় গাঁথা। বঙ্গবন্ধু মানেই স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বাধীনতা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বদৌলতে আজকে স্বাধীনতা, বঙ্গবন্ধুর জীবনী ও কর্মের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের সামনে ওঠে এসেছে। এ ইতিহাসকে ঘিরে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে তুলতে হবে মুক্তিযুদ্ধের চেতনায়। আর বঙ্গবন্ধুর দেশপ্রেমি চেতনাকে ধারণ করে ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে শিক্ষক সমাজকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
শিক্ষাবোর্ড চেয়ারম্যানের সংক্ষিপ্ত বক্তব্য শেষে প্রতিষ্ঠানটির কর্মকর্তা, কর্মচারিরা ম্যুরালে ফুলেল শ্রদ্ধা জানান। পরে দেশের সার্বিক কল্যাণ কামনা এবং কঠিন রোগব্যাধি থেকে মুক্তির জন্য আল্লাহর আশ্রয় প্রার্থনা করে বিশেষ মুনাজাত করা হয়। বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব নুর মোহাম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক ড. আসাদুজ্জামান, কলেজ পরিদর্শক জহিরুল ইসলাম পাটোয়ারি, বিদ্যালয় পরিদর্শক মো. আজহারুল ইসলাম, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহিদুল ইসলাম, শিক্ষাবোর্ড কর্মচারী সমিতির সভাপতি আবদুল খালেক, মহাসচিব মুকবুল আহমেদসহ কর্মকর্তা-কর্মচারীরা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন