ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

বিসিসিআই অফিসে তালা : আইপিএলের অনুশীলন বন্ধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ হয়ে গেছে সব ধরনের খেলাধুলা। বিশ্বের সব দেশের ক্রীড়াঙ্গনেই চলছে স্থবিরতা। আইপিএলসহ সব ধরনের খেলা পিছিয়ে যাওয়ায় ভারতেরও একই অবস্থা। তবে এই সময়ে তো দাপ্তরিক কাজ চালু রাখতে হবে। সেজন্য বিকল্প পন্থা বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গতকাল বিসিসিআই’র উচ্চ পদস্থ এক কর্মকর্তার বরাতে ক্রীড়াবিষয়ক ওয়েবপোর্টাল স্পোর্টসস্টার জানিয়েছে, ‘বর্তমান পরিস্থিতি মাথায় নিয়ে বোর্ড তার কর্মীদের জন্য একটি নোটিশ জারি করেছে। তাতে বলা হয়েছে, কর্মীরা যেন এই সময়ে বাড়ি থেকে কাজ করেন। খুব বেশি জরুরী কোনো কাজ থাকলে অফিসে আসতে পারবেন।’

একই খবর দিয়েছে বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াও। বিসিসিআই’র এক কর্মকর্তার বরাতে তারা জানিয়েছে, মুম্বাইয়ের বিসিসিআই কার্যালয় থাকছে বন্ধ। কর্মীদের তাই বাসা থেকে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে, ‘ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিসিসিআই’র সদর দপ্তর মোটামুটি বন্ধই থাকবে। এই কথা সব কর্মচারীদের জানিয়ে দেওয়া হয়েছে। সবাইকে তাই বাসা থেকে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে কেউ যদি জরুরী কারণে অফিসে আসতে চান, তাহলে আসতে পারবেন।’

বন্ধ আছে ব্যাঙ্গালুরুতে অবস্থিত ভারতের জাতীয় ক্রিকেট একাডেমি। এর আগে, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত করেছে ভারতীয় বোর্ড। টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। তবে ইতিমধ্যে আইপিএলের আটটি ফ্র্যাঞ্চাইজি তাদের অনুশীলন বন্ধ করে দিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ২১ মার্চ তাদের ট্রেনিং ক্যাম্প নতুন করে শুরু করবে বলে জানা গেছে। এরআগে মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যেই তাদের ক্যাম্প বন্ধ করে দিয়েছে। সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি চেন্নাই শিবির ছেড়ে ফিরে গিয়েছেন রাঁচিতে। সেখানে ফিরেই বাইক নিয়ে বেরিয়ে পড়েছেন দেশের সাবেক অধিনায়ক।

করোনার থাবায় আইপিএল-এর ফরম্যাটও বদলাতে পারে। কমতে পারে ম্যাচের সংখ্যাও। পরিস্থিতির দিকে নজর রাখছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সবার স্বাস্থ্য এবং সুরক্ষাকেই গুরুত্ব দেওয়া হচ্ছে। সেই কারণেই প্রতিটি ফ্র্যাঞ্চাইজি তাদের ক্যাম্প পিছিয়ে দিয়েছে। খেলোয়াড়রাও ফিরে যাচ্ছেন যে যার বাড়ি।

এতদিন ধরে একমাত্র ক্রিকেট আসর হিসেবে চালু ছিল পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। গতকাল এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটিও বন্ধ করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে এই মুহ‚র্তে কোনো পর্যায়েই মাঠের ক্রিকেট চালু নেই বিশ্বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন