মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আক্রান্ত হেলস, স্থগিত পিএসএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

দিনকে দিন পাকিস্তানে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় এবার পাকিস্তান সুপার লিগও (পিএসএল) স্থগিত করে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গতকালের এই সিদ্ধান্তের দিনই হওয়ার কথা ছিল দুই সেমিফাইনাল। ফাইনাল হওয়ার কথা ছিল আজ। কিন্তু আতঙ্ক বেড়ে যাওয়াতে সেটিও আর হচ্ছে না। এরআগে করোনার কারণে চার দিন কমিয়ে আনা হয়েছিল পিএসএল। কারণ বিদেশি ক্রিকেটাররা পাকিস্তান ছেড়ে যাচ্ছিলেন। সর্বশেষ খবরে এবার বাকি অংশ স্থগিত করা হয়েছে।

এক বিদেশি ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে-এমন একটা তথ্য দিয়েই সেমিফাইনাল শুরুর ঘণ্টাদুয়েক আগে এ ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ স্থগিত ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পরে জানা যায়, সেই ক্রিকেটারটি ইংল্যান্ডের ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

নিজের টুইটারে ইংলিশ ক্রিকেটার হেলস স্বীকার করেছেন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ আছে তার শরীরে। এ কারণে নিজেকে আলাদা করে রেখেছেন বলেও জানিয়েছেন, ‘শনিবার ভোরে যখন যুক্তরাজ্যে ফিরলাম আমি পুরো সুস্থ ছিলাম। সে সময়ে আমার শরীরে ভাইরাসটির কোনো উপসর্গই ছিল না। যা হোক, রোববার সকালে আমার ঘুম ভাঙে জ্বর নিয়ে। এরপরই সরকারি পরামর্শ অনুযায়ী নিজেকে আলাদা করে রেখেছি। এরপর আমার খুসখুসে কাশিও হচ্ছে। এই মুহ‚র্তে আমার পরীক্ষা করা সম্ভব হয়নি। তবে আশা করছি দিনের শেষভাগে পরীক্ষা করাতে পারব। এরপরই আমার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা জানাতে পারব।’

প্রথম সেমিফাইনালে মুলতান টাইগার্সের মুখোমুখি হওয়ার কথা পেশোয়ার জালমির। দ্বিতীয় সেমিতে করাচি কিংসের প্রতিপক্ষ ছিল লাহোর কালান্দার্স। পিসিবি জানিয়েছে, পরে ম্যাচের স‚চি নির্ধারণ করা হবে। অথচ করোনাকে তোয়াক্কা না করে সেমিফাইনালে জালমির হয়ে একদিন আগেই পাকিস্তানে পৌঁছেছিলেন জিম্বাবুয়ের ক্রিকেটার সিকান্দার রাজা। এখন না খেলেই ফিরে যেতে হচ্ছে তাকে।

উল্লেখ্য, পাকিস্তানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত পাওয়া গেছে ১৮৪ জন। পাঞ্জাব প্রদেশে এরই মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সব ধরনের জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও স্থগিত হয়ে গেছে ভারতে। বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজসহ স্থগিত হয়ে গেছে বেশ কিছু আন্তর্জাতিক সিরিজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন