ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও জটিলতা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

দ্রæতই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বৈশ্বিক এই মহামারির কারণে বিশ্বের চলমান সব ক্রিকেট ইভেন্টই বন্ধ হয়ে গেছে। স্থগিত হয়ে গেছে সব দ্বিপাক্ষিক সিরিজ, টুর্নামেন্টও। সবশেষ গতকালই স্থগিত হল পাকিস্তান সুপার লিগের সেমিফাইনাল এবং ফাইনালও। ক্রিকেটের মতো সব ধরণের খেলাধুলারই একই হাল। ভিন্ন রকমের এই পরিস্থিতিতে জট পাকিয়ে যাওয়ার শঙ্কায় সব স‚চি। আগামী অক্টোবর নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনি কিছু জটিলতা সামনে এসেছে আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়ারও।

১৮ অক্টোবর থেকে ২৩ অক্টোবর প্রি-কোয়ালিফাই রাউন্ড দিয়ে শুরু হবে ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখানে অংশ নিয়েই বিশ্বকাপের দ্বিতীয় পর্বে যেতে হবে। ১২ দলের অংশগ্রহণে ম‚ল আসর শুরু হবে ২৪ অক্টোবর। এদিনই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া-পাকিস্তান ও পার্থে ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচ আছে। এই দুই মাঠে আবার অস্ট্রেলিয়ার ফুটবল লিগের খেলাও হয়ে থাকে। মুশকিলের ব্যাপার এখানেই। করোনাভাইরাসের কারণে ফুটবল লিগ বন্ধ করতে হয়েছে এএফএলকে। তাদের চিন্তা অক্টোবরে লিগের ম্যাচগুলো নিয়ে যাওয়ার।

পার্থের মাঠে দুটো ফুটবল দলের হোম গ্রাউন্ড, সিডনির মাঠও একটি ফুটবল ক্লাবের হোম গ্রাউন্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন রবার্টস অবশ্য আশাবাদী এই সংকট কেটে যাবে সহসাই, ‘আমরা আশা করছি কয়েকদিনের মধ্যে সব ধরনের খেলাধুলাই আবার চালু হয়ে যাবে। এই ধরণের পরিস্থিতি মোকেবালায় আমরা কেউই বিশেষজ্ঞ না। কাজেই আমাদের আশা অক্টোবর-নভেম্বরে সময়মতই টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে।’ তিনি জানান, সব নির্ধারিত স‚চিতেই হচ্ছে ধরে নিয়ে কাজ এগিয়ে নিচ্ছেন তারা, ‘আমরা ১৫ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের ফাইনাল ধরে এগিয়ে চলেছি। আশা করছি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রতিটি আসন ভর্তি থাকবে। কয়েক সপ্তাহ আগে মেয়েদের ক্রিকেটাররা যেভাবে পুরো বিশ্বকে অনুপ্রেরণা দিয়েছে, ছেলেদের ক্রিকেটও তাই করবে। এই ইভেন্টও সময়মতই সুন্দরভাবে হবে।’
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ মহামারিতে গতকাল সকাল পর্যন্ত একদিনে ৬৫০ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ৭ হাজার ১৬৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৮৮১ জন। গতকালই জরুরী সভা ডেকে সর্বসম্মতিক্রমে এক বছর পিছিয়ে দেয়া হয়েছে উয়েফা ইউরো কাপ ফুটবল ও কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট। আসছে জুনে ইতালিতে হবার কথা ছিল ইউরোপের সবচাইতে জমজমাট এই ফুটবল আসরটি। এর প্রাদূর্ভাবে ক্রিকেট ফুটবল ছাড়াও শঙ্কায় আছে অলিম্পিক গেমস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন