শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদীতে গুরুত্বপূর্ণ সেক্টর ব্যতীত সকল কাজ স্থগিতের ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৫:২১ পিএম

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সকল ধরনের বেসরকারি প্রতিষ্ঠান কাজ ১৫ দিনের জন্য বন্ধ করে দিয়েছে সৌদি সরকার। বুধবার (১৮ মার্চ) দেশটির সরকার তরফ থেকে এ ঘোষণা আসে।

মহামারি করোনা ভাইরাসে বিশ্বব্যাপী প্রায় আট হাজার লোকের প্রাণহানি ঘটেছে। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী ভাইরাসটির বিস্তার রোধে সৌদি আরবে সবধরনের বেসরকারি প্রতিষ্ঠানে কাজ আগামী ১৫ দিনের জন্য বন্ধ করে দিয়েছে সরকার। দেশটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের বরাতে রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, বুধবার (১৮ মার্চ) সউদী সরকারের পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে ঘোষণাটি দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার রাতে পবিত্র নগরী মক্কার মসজিদ আল-হারাম ও মদিনার মসজিদে নববি ছাড়া দেশের বাকি সব মসজিদে নামাজ আদায় আপাতত বন্ধের নির্দেশ দিয়েছিল প্রশাসন। সউদী রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ'র বরাতে এ তথ্য নিশ্চিত করেছে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন।

এসপিএ তাদের প্রতিবেদনে জানায়, সউদী আরব করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য দেশের প্রচেষ্টার অংশ হিসাবে বেসরকারি প্রতিষ্ঠানগুলো তাদের সমস্ত কাজ ১৫ দিনের জন্য স্থগিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

সৌদি আরবের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের বরাতে এসপিএ জানায়, বিদ্যুৎ, পানি, যোগাযোগ ব্যবস্থা ও অন্যান্য গুরুত্বপূর্ণ সেক্টর ব্যতীত অন্যান্য সমস্ত কাজ স্থগিতের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে সৌদি সরকার মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদুল নববী বাদের তাদের সমস্ত মসজিদ বন্ধ করার ঘোষণা দেয়।
জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, মধ্যপ্রাচ্যের দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ১৭১ জনকে শনাক্ত করা গেছে। তবে দেশটিতে কোনো মৃত্যুর ঘটনা এখনো ঘটেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন