ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয় সেনাও আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

এ বার ভারতের সেনাবাহিনীতেও নোভেল করোনাভাইরাস আত্রমণ করলো। লেহ-তে মোতায়েন সেনাবাহিনীর এক সদস্য কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আইসোলেশনে রাখা হয়েছে তাকে। এই প্রথম দেশটির সেনাবাহিনীর কোনও সদস্যের শরীরে এই ভাইরাস মিলল।
৩৪ বছরের ওই জওয়ান ভারতীয় পদাতিক বাহিনীর লাদাখ স্কাউটের সদস্য, যারা ‘স্নো ওয়ারিয়র্স’ নামে পরিচিত। কিছু দিন আগে ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন ওই জওয়ান। সেইসময়ই, গত ২৭ ফেব্রুয়ারি ইরান সফর করে বাড়ি ফেরেন তার বাবা। তার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি।

সেনা সূত্রে জানা গিয়েছে, দেশে ফিরে প্রথমে অসুস্থ হয়ে পড়েন ওই জওয়ানের বাবা। ২৯ ফেব্রুয়ারি লাদাখ হার্ট ফাউন্ডেশনে কোয়ারান্টাইনে রাখা হয় তাকে। গত ৬ মার্চ সেখানে তার শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। সেই অবস্থায় পরিবারকে সাহায্য করার পাশাপাশি গত ২ মার্চই কাজে যোগ দেন ওই জওয়ান। বাবার শরীরে করোনাভাইরাস ধরা পড়ার পর দিনই তাকেও কোয়ারান্টাইনে রাখা হয়। সোমবার ডাক্তারি পরীক্ষায় তার শরীরেও ওই প্রাণঘাতী ভাইরাস মেলে। বর্তমানে লেহ-র এসএনএম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে ওই জওয়ানকে। তার স্ত্রী, দুই সন্তান এবং এক বোনকেও আইসোলেশনে রাখা হয়েছে।
অন্য দিকে, করোনার লক্ষণ দেখা দেয়ায় পুণের সেনা প্রশিক্ষণ শিবিরেও এক সেনা অফিসারকে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। তবে এখনও পর্যন্ত তার ডাক্তারি পরীক্ষা হয়নি। সব মিলিয়ে এখনও পর্যন্ত গোটা দেশে ১৪৭ জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন তিন জন। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১৯ মার্চ, ২০২০, ১১:১০ এএম says : 1
May Allah [SWT] wipe out all the army and modi because they have violated humanity... Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন