ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সরকার করোনার সঠিক তথ্য প্রকাশ করছে না

লিফলেট বিতরণকালে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

করোনার সঠিক পরিস্থিতি সরকার প্রকাশ করছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা বারবার বলে এসেছি কারোনার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ কিন্তু সরকার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে আরও জটিলতম বলে আমাদের কাছে মনে হচ্ছে। কারণ করোনা রোগী শনাক্ত করার জন্য যে পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষা সেটি নাই। হাসপাতালে আইসোলেশন এর কোনও ব্যবস্থা নাই এবং করোনা রোগী শনাক্ত করে তার চিকিৎসার জন্য যথাযথ ডাক্তারদের প্রশিক্ষণ ও নার্স যারা আছে তাদেরও কোন প্রস্তুতি নেই।
গতকাল বুধবার রাজধানীর বেইলি রোডে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের পূর্বে তিনি এসব কথা বলেন।

সারা দেশে কতসংখ্যক করোনা রোগী আছে এর সঠিক তথ্য সরকার তুলে ধরছে না অভিযোগ করে রিজভী বলেন, সারা বিশ্বব্যাপী এটাকে মোকাবেলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় বাংলাদেশ কিছুই করতে পারেনি। বরং পরিস্থিতি ভেতরে ভেতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনীয় কোন ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই গ্রহণ করেননি।

বিএনপির এই নেতা বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে আজকে প্রায় ১০-১২ দিন ধরে মানুষকে সচেতন করার লক্ষ্যে তাদের কাছে কাছে যাচ্ছি। আমরা এই পরিস্থিতি মোকাবেলা স্বার্থে আমাদের যে সকল রাজনৈতিক কর্মসূচিতে মানুষের গেদারিং হয় সেগুলো বন্ধ করে দিয়েছি। আমরা আমাদের অনেক বড় বড় কর্মসূচি স্থগিত করেছি। আমরা বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল। আমরা জনগণের পক্ষে বাংলাদেশের মানুষের পক্ষে এবং জনগণের যাতে উপকার হয় আমরা সেই কাজ করছি। আমাদের হাতে সরকারের অর্থনৈতিক ফান্ড নাই যেটা নিয়ে আমরা ঝাঁপিয়ে পড়বো তাই আমরা মানুষকে এ বিষয়ে সচেতন করছি।

রিজভী বলেন, আপনার (সরকার) কোয়ারেন্টাইন করার যে হাজী ক্যাম্প ওটাতো আরেকটা মরণঘাতী জায়গা।
আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আপনারা তো সরকারে আছেন, কই আপনাদের তো কোনো পদক্ষেপ গ্রহণ করতে দেখছি না। আমরা (বিএনপি) জনগণের কাছে যাচ্ছি, আমরা জনগণকে সচেতন করার চেষ্টা করছি। অন্যান্য দেশে সরকার যা করছে তা এক্সিকিউটিভ আইনের মাধ্যমে করছে কিন্তু আমাদের দেশে সরকারের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই তাই তারা উদাসীনতা দেখাচ্ছে।
এ সময় বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, জাসাসের সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা প্রমূখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন