বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় বিদেশ ফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে, দুইজনকে জরিমানা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৩:৫৮ পিএম

সাতক্ষীরায় বিদেশ ফেরত আরো ৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর পর্যন্ত বিদেশ ফেরত সাতক্ষীরার ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।
এদিকে, শহরের কামালনগরের কামরুজ্জামান নামের এক যুবক মালদ্বীপ থেকে আসার পর হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাঘুরি করায় ভ্রাম্যমান আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুবায়ের হোসেন তাকে এই জরিমানাসহ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।
অপরদিকে, শ্যামনগরের কুয়েত প্রবাসী রঞ্জু ইসলামকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা.হুসাইন শাফায়াত জানান, ভারত, কুয়েত, মালদ্বীপ, ইটালী, মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরবসহ বিভিন্ন দেশ থেকে ফিরে আসা এসব ব্যক্তিদের বিশেষ নজরদারীতে রাখা হয়েছে। তারা যেন ঘরের বাইরে ঘোরাফেরা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের উপর স্থানীয় স্বাস্থ্য বিভাগ, ইউনিয়ন পরিষদ ও গ্রাম পুলিশকে নজরদারিতে রাখতে বলা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে তাকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। সিভিল সার্জন আরো জানান, সাতক্ষীরায় এখনো পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কোন রোগী সনাক্ত করা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন