বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্যখাতের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল - স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৬:১৭ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যখাতের সাথে যুক্ত সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। করোনা প্রাদুর্ভাব চলাকালীন সময়ে ও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্বাস্থ্যখাতের সাথে যুক্ত সকল কর্মকর্তা, নার্স, চিকিৎসক এর ছুটি প্রাপ্য হবেন না।

বৃহষ্পতিবার (১৯ মার্চ) বিকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে দেশের সামগ্রিক পরিস্থিতি তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে মোট ১৭ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী আছে। ১৭ জনের সবাই বিদেশ ফেরত ব্যক্তি অথবা তাঁদের আত্মীয়-স্বজন। একারণে বিদেশ থেকে আর কোনো ব্যক্তি এই মুহুর্তে দেশে না এলে করোনা ভাইরাস প্রতিরোধ সহজতর হবে।

করোনা ভাইরাসের সময় বিভিন্ন স্থানে বিয়ে, গণজমায়েত হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা রোগটি মারাত্মক ছোঁয়াচে। এজন্য এই মুহুর্তে দেশে কোনো রকম গণসমাবেশ আয়োজন করা যাবে না। বিয়ে অনুষ্ঠান বন্ধ রাখতে হবে। স্কুল-কলেজ আগেই বন্ধ করা হয়েছে। এখন সউদী আরবের মতো আমাদের দেশেও জুমার নামাজ জমায়াতের সাথে না পড়ে ঘরেই পড়তে হবে।

কোয়ারাইন্টানে মানুষ নিয়ম মানছে না বলে জিজ্ঞেস করা হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকা টুঙ্গীর ইজতেমা ময়দান কোয়ারাইনটানের জন্য প্রস্তুত করা হচ্ছে। কোয়ারাইনটাইন ব্যবস্থা জোড়ালো করতে সেনাবাহিনীর তত্ত্ববাবধানে ছেড়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

প্রেস ব্রিফিংকালে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, মো. সিরাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Raj ahmed ২০ মার্চ, ২০২০, ৬:০৭ পিএম says : 0
করোনাভাইরাস কে ভয় না করে আলাহুর কাছে সাহায্য চান৷ আলাহুর কাছে খমা চান
Total Reply(0)
Raj ahmed ২০ মার্চ, ২০২০, ৬:০৭ পিএম says : 0
করোনাভাইরাস কে ভয় না করে আলাহুর কাছে সাহায্য চান৷ আলাহুর কাছে খমা চান
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন