বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাফুফে নির্বাচন স্থগিতের আহবান বাদল রায়ের!

করোনাভাইরাস আতঙ্ক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৮:২৫ পিএম

করোনাভাইরাস আতঙ্ক এখন বিশ্বব্যাপী। বিশে^র প্রায় ১৭২টি দেশে প্রাণঘাতি এই ভাইরাসের কারণে জনজীবন বিপর্যস্ত। করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে বাংলাদেশে একজন সহ সারাবিশ্বে মারা গেছে প্রায় ৯ হাজার মানুষ। আক্রান্ত প্রায় সোয়া ২ লাখের মধ্যে অর্ধেক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেও বাকিরা রয়েছেন চিকিৎসাধীন। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ জন। এই ভাইরাসের কোন প্রতিষেধক এখনো আবিস্কার না হওয়ায় আতঙ্কিত অবস্থায় দিন কাটাচ্ছেন বিশ্বের সব দেশের মানুষ। ইতোমধ্যে সব ধরণের সভা-সমাবেশ, ধর্মীয়, সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ গণজমায়েত নিষিদ্ধ করেছেন বাংলাদেশ সরকার। এমতাবস্তায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন স্থগিত করার আহবান জানিয়েছেন সাবেক তারকা ফুটবলার ও বাফুফের অন্যতম সহ-সভাপতি বাদল রায়। এ ব্যাপারে তিনি বৃহস্পতিবার বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিনের সঙ্গে ফোনালাপও করেছেন।

আগামী ২০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা বাফুফের বহুল আলোচিত নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে যখন দেশের ফুটবলাঙ্গন উত্তপ্ত থাকার কথা ঠিক তখনই গোটা বিশ্ব আক্রান্ত হয় প্রাণঘাতি করোনাভাইরাসে। যার প্রভাব পড়ে বাংলাদেশেও। তাই বাদল রায় মনে করেন, এখন নির্বাচনী প্রক্রিয়া বন্ধ রাখা উচিত বাফুফের। তিনি বলেন,‘আমাদের দেশসহ সারা বিশ^ এখন করোনাভাইরাসে আক্রান্ত। ইতোমধ্যে দেশে একজন মারা গেছেন এই ভাইরাসে আক্রন্ত হয়ে। বাফুফের পক্ষ থেকে আমি মৃতের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি। সেই সঙ্গে আমি সকল সংগঠকদের প্রতি আহবান জানাচ্ছি করোনাভাইরাস প্রতিরোধে আপনারা যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করুন। মুক্তিযুদ্ধে আমরা যেমন সবাই এক সঙ্গে ঝাঁপিয়ে পড়েছিলাম; ঠিক তেমনি করোনা প্রতিরোধেও আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। মানুষকে সচেতন করতে হবে।’ বাদল রায় যোগ করেন,‘আমাদের দেশে মহাবিপর্যয় এসেছে। আমার বিশ^াস বাংলাদেশের মানুষ এটা মোকাবেলা করতে পারবে। আমাদের প্রথম কাজ যে যার অবস্থানে থেকে সাবধানতা অবলম্বন করা। এই জন্য আমি মনে করি, আসন্ন বাফুফে নির্বাচন স্থগিত করা প্রয়োজন। কারণ এই নির্বাচনকে কেন্দ্র করে গণজমায়েতের আশঙ্কা রয়েছে। বিশেষ করে নির্বাচনের দিনতো কাউন্সিলররা সহ বিভিন্ন ক্রীড়া সংগঠকরা জড় হবেনই। যা আমাদের সবার স্বাস্থের জন্য মারতœক হুমকি হয়ে দেখা দিতে পারে।’ বাফুফের সহ-সভাপতি আরো বলেন,‘দেশের ফুটবলে সুদিনের আশায় আমরা দীর্ঘদিন ধরে অপেক্ষা করছি। আমাদের আশা বাফুফে নির্বাচনের মাধ্যমেই সেই সুদিন আসবে। আমরা অনেক দিন ধরেই বলছি ফুটবলে একটা পরিবর্তন দরকার। সেই পরিবর্তন আনতে হলে নির্বাচনটা জরুরি এবং খুবই গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এই নির্বাচনের প্রাক্কালে করোনাভাইরাস আমাদের দারুণভাবে উদ্বিগ্ন করছে। আমাদের পরিবার, সমাজ, দেশ-সবাইকে ভীষণভাবে আঘাত করছে। আমি বাফুফেকে অনুরোধ করছি, প্রয়োজনে একটি জরুরি সভা ডেকে নির্বাচনকে স্থগিত করার ব্যাপারে আলোচনা করতে।

এই মুহূর্তে নির্বাচন করা ঠিক হবে কিনা? তা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিতে।’

বাদল রায় বলেন,‘আমি নির্বাচন স্থগিতের ব্যাপারে বাফুফে সভাপতি সালাউদ্দিন ভাইয়ের সঙ্গে আজ (বৃহস্পতিবার) টেলিফোনে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন বিষয়টি নিয়ে তিনিও ভাবছেন। করোনাভাইরাস আতঙ্কের ব্যাপারে ইতোমধ্যে বাফুফের পক্ষ থেকে ফিফা এবং এএফসি’কে জানানো হয়েছে। ওদের জবাব পেলে সভা করবেন সালাউদ্দিন ভাই। আমার কথার সঙ্গে সভাপতি একমত। আমাদের তো ৩০ এপ্রিল ডেডলাইন দেয়া আছে। তিনি বলেছেন, আমরা তো পেছাতে পারব না। ফিফা এবং এএফসির ক্লিয়ারেন্স পেলে নির্বাচন পেছানো হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন