বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুদের বেড়াজালে বন্দি হাদিবুল

মেহেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মেহেরপুরের গাংনী উপজেলার মালসাদাহ গ্রামের মৃত মইজ উদ্দিনের ছেলে সুদ ব্যবসায়ী শফিউদ্দিন তার প্রতিষ্ঠিত সুদ ব্যবসা নিয়ে বেপোয়ারা হয়ে উঠেছে। শফিউদ্দিন গাংনীর বিভিন্ন এলাকার দিনমজুর মানুষদের মাঝে অল্প কিছু টাকা ধার দিয়ে পরবর্তীতে ঐ টাকার ১০ গুণ টাকা দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। তারপরও তিনি ক্ষান্ত নয়। বিভিন্ন অপকৌশলে সাধারন দিনমজুরদের হয়রানিও করে যাচ্ছে।
মূল টাকা পরিশোধ করা সত্তে¡ও পাওনাদারের কাছ থেকে চেক বা সাদা স্ট্যাম্প সাক্ষরিত কাগজপত্র নিয়ে রাখে। আসল টাকা পরিশোধ হলেও বাকি সুদের টাকার জন্য বিভিন্ন রকম চাপ দিতে থাকে। শেষ পর্যায়ে ঐ ভুক্তোভোগীদের বিরুদ্ধে মামলা করে হয়রানি করতে থাকে। এরকম হয়রানি হয়েছে গাংনী উপজেলার বাগুন্দা গ্রামের মৃত ফরজ আলীর ছেলে মো: হাদিবুলসহ বিভিন্ন লোকজনের সাথে।
হাদিবুল জানান, গাংনী উপজেলার মালসাদাহ গ্রামের সুদ ব্যবসায়ী শফিউদ্দিনের কাছ থেকে ৪০ হাজার টাকা আমি ধার হিসাবে গ্রহণ করি। এই টাকা পরিশোধ করার পরেও ১০গুণ টাকার দাবি রেখে বিভিন্ন ভাবে আমাকে হয়রানি করে আসছে। পরবর্তীতে অসহায়ত্ব সুযোগ নিয়ে প্রতারণা ফাঁদ পেতে সাদা ষ্টাম্পে এবং ব্যাংকের বøাংঙ্ক চেকে সাক্ষর নিয়ে থাকে। খালি স্ট্যাম্প বা চেক তাকে পুঁজি করে অধিক মুনাফায় ৯ লাখ টাকা দাবি করে মেহেরপুর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে সুদ ব্যবসায়ী শফিউদ্দীন বাদী হয়ে আমাকে আসামি করে একটি মামলা করে । ৮ই জানুয়ারি ২০১৯ ইং তারিখে এন আই এ্যাক্ট এর ১৩৮/১৪১ ধারায় মামলা রুজু হয়। ভ‚ক্তভোগী আরও জানান, বর্তমান সরকারের নেতাদের ছত্রছায়ায় তার সুদের ব্যবসাটা বেপোয়ারাভাবে চালিয়ে যাচ্ছে। যা দেখার ্েকউ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন