শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার অভ্যন্তরীণ ফ্লাইটও বাতিল করল সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১১:৫৭ এএম

এক অনিশ্চয়তার দিকে এগিয়ে যাচ্ছে বিশ্ব। প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বব্যাপী এক মহাবিপর্যয় নেমে এসেছে বিশ্বময়। সউদী আরবের সব অভ্যন্তরীণ ফ্লাইট আগামীকাল শনিবার থেকে বাতিল করা হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার রোধ করতে আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে। একই সঙ্গে দু’সপ্তাহের জন্য বাস, ট্যাক্সি এবং ট্রেন সেবা বাতিল করা হয়েছে। আগামীকাল শনিবার সকাল থেকেই এই নতুন নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে সউদী প্রেস এজেন্সি এক প্রতিবেদনে নিশ্চিত করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, জরুরি মানবিক সহায়তা ও ওষুধ সরবরাহের কাজে নিয়োজিত বিমানের ফ্লাইট এবং অসুস্থ্য রোগীদের বহনকারী বাস বা অন্যান্য যানবাহন এই আওতার বাইরে থাকবে।

এদিকে, শুক্রবার থেকে সউদীর দুই প্রধান মসজিদে জুমার নামাজ বাতিল করা হয়েছে। শুক্রবার কেউ এই দুই মসজিদে জুমার নামাজ আদায় করতে পারবেন না। এর আগে এই দুই মসজিদ বাদে দেশটির সব মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছিল সউদী সরকার।
বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে মহামারি পরিস্থিতি দেখা দিয়েছে। ফলে করোনার বিস্তার যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে সউদী আরব।

স্বাস্থ্য ও সুরক্ষার জন্য এ বিষয়ে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে। সউদী আরবে এখন পর্যন্ত ২৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও সেখানে এখনও কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

শুধু সউদী নয়, বিশ্বের অনেক দেশই করোনার বিস্তার ঠেকাতে লোকজনকে বাড়ির বাইরে বের হওয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে। দোকান-পাট, স্কুল-কলেজ, ব্যবসা-বাণিজ্য সবকিছু বন্ধ রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন