বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা : ইরানে প্রতি দশ মিনিটে একজন মারা যাচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:০৯ পিএম

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে ইরান ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশটিতে প্রতি ঘন্টায় ৫০ জন লোক করোনায় আক্রান্ত হচ্ছেন। আর প্রতি ১০ মিনিটে মারা যাচ্ছেন একজন। গতকাল বৃহস্পতিবার ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। খবর টাইমস অব ইসরাইলের।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর ইরানি নাগরিকদের এ পরিস্থিতি বিবেচনায় রেখে নওরোজ ভ্রমণ সম্পর্কে সচেতনভাবে সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান। এমনকি সামাজিকতা রক্ষা থেকে দূরে থাকা দরকার বলেও মনে করেন তিনি।

বৃহস্পতিবার ইরানে আরও ২৪৭ জন নতুন করে আক্রান্ত হয়েছে বলে রাষ্ট্রীয়ভাবে ঘোষণা করা হয়। চীন, ইতালি ও স্পেনের পাশাপাশি করোনারভাইরাসে আক্রান্ত বিশ্বের অন্যতম একটি দেশ ইরান।

ভাইরাসটিতে দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনীতিবিদ ও বিপ্লবী বাহিনীর কমান্ডারসহ অনেকেই মারা গেছেন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে জানানো হয়, পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফের এক উপদেষ্টা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে নওরোজ উপলক্ষে শুক্রবার ১০ হাজার কারাবন্দিকে ছেড়ে দিয়েছেন ইরানি সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। যাদের মধ্যে অনেক রাজনৈতিক বন্দিও রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন