বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জরুরি অবস্থা ঘোষণার দাবি

করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

সিপিবি’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম করোনা ভাইরাসজনিত মহাবিপর্যয়কর পরিস্থিতি মোকাবিলায় সরকারের নিস্পৃহতা ও দায়িত্বহীনতায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, সরকারের মন্ত্রীদের দিক থেকে নানা ধরনের অসত্য ও দায়িত্বহীন বক্তব্য জনগণের সামনে তুলে ধরা হচ্ছে। এধরনের দায়িত্বহীন বক্তব্য মানুষকে সম্ভাব্য বিপর্যয় মোকাবিলার পরিবর্তে অপ্রস্তুত ও অসতর্ক করবে। যার পরিণাম হবে ভয়াবহ। করোনা ভাইরাস বিপর্যয় রোধে অবিলম্বে দেশে জরুরি অবস্থা ঘোষণা করতে হবে। গতকাল এক বিবৃতিতে সিপিবির নেতা এসব কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সারা পৃথিবীতে করোনা ভাইরাসের কারণে যে মহাবিপর্যয় তৈরি হয়েছে, তা থেকে বাংলাদেশ সরকার কোনো শিক্ষা গ্রহণ করেনি। করোনা ভাইরাসের বিপর্যয় রোধে দীর্ঘদিন সময় পেলেও, তা হেলায় নষ্ট করে আজ তারা প্রস্তুতিবিহীন। এধরনের দায়িত্বহীন বক্তব্য মানুষকে সম্ভাব্য বিপর্যয় মোকাবিলার পরিবর্তে অপ্রস্তুত ও অসতর্ক করবে। যার পরিণাম হবে ভয়াবহ।

তিনি বলেন, সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তুতি খুবই অপ্রতুল। যেসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী রোগীদের সেবা দেবেন তাদের নিজেদেরই কোনো নিরাপত্তা-প্রস্তুতি নেই। এ মুহূর্তে দেশে করোনা ভাইরাস পরীক্ষার কিটের সংখ্যা মাত্র ১৭ শ টি, যা আমাদের জনসংখ্যার তুলনায় কোনো সংখ্যাই নয়। জরুরি ভিত্তিতে কিট বানানোর ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি নেতৃবৃন্দ দাবি জানান।

করোনা ভাইরাসের মহাবিপর্যয় রোধের জন্য কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে সরকারের প্রতি কয়েকদফা দফা জরুরি দাবি জানানো হয়। এতে বলা হয় করোনা ভাইরাস বিপর্যয় মোকাবিলার জন্য সরকারের উদ্যোগে সব দল, মহল, বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে সভা করে জাতীয় কর্মনীতি গ্রহণ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন