বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা পরিস্থিতির কারণে সংসদের বিশেষ অধিবেশন স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৫:৫৫ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে আহুত জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে জনস্বাস্থ্যের ঝুঁকির বিষয়টি বিবেচনা করে বিশেষ অধিবেশন স্থগিত করা হয়। এর আগে সংসদ সদস্যদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শিশুমেলা ও সাইকেল র‌্যালীর কর্মসূচী স্থগিত করা হয়।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের পক্ষ থেকে বছরব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে ২২ ও ২৩ মার্চ এই অধিবেশন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে এই অধিবেশন স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রেসিডেন্টর মো. আবদুল হামিদ শনিবার দুপুরে এ সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করেন বলে জানিয়েছেন প্রেসিডেন্টর প্রেস সচিব জয়নাল আবেদীন। বিকেলে প্রেসিডেন্টের আদেশের বিষয়টি সংসদ সচিবালয় থেকে সংম্লিষ্ট সকলকে জানানো হয়েছে।
এদিকে বিএনপির সংসদীয় দলের পক্ষ থেকে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত চেয়ে স্পিকারকে লিখিত ভাবে অনুরোধ জানানো হয়েছে। বিএনপি’র সংসদীয় দলের নেতা মো. হারুনুর রশীদ শনিবার সকালে এ সংক্রান্ত চিঠিটি স্পিকারের একান্ত সচিব কামাল বিল্লাহ’র কাছে হস্তান্তর করেন। বিএনপির সংসদ সদস্য মো. হারুনুর রশীদ ইনকিলাবকে বলেন, চিঠিতে বর্তমান সার্বিক পরিস্থিতি তুলে ধরা হয়েছে। সেখানে অধিবেশন স্থগিত করার ব্যাখ্যা করে ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকারকে অনুরোধ জানানো হয়েছে। তারপরও যদি বিশেষ অধিবেশন চালানো হলে বিএনপি’র এমপিরা অধিবেশনে যোগদান থেকে বিরত থাকবে।
আজ ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশন শুরুর আগে সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংসদ নেতা, স্পিকারসহ সংসদ সদস্যদের শ্রদ্ধা নিবেদনের কর্মসূচী নেওয়া হয়। যা গত শুক্রবার স্থগিত করা হয়। এরআগে ১৯ মার্চের শিশু মেলাসহ আনুষ্ঠানিক উদ্বোধন এবং ২৪ মার্চের সংসদ সদস্যদের সাইকেল র‌্যালীর কর্মসূচী স্থগিত করা হয়। তবে এই সকল কর্মসূচী পরবর্তীতে সুবিধাজনক সময়ে অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন