ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

২৬ মার্চ আসছে যুদ্ধকালীন সময়ের একটি পতিতালয়ের গল্প

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৭:৩৭ পিএম

মুক্তিযুদ্ধকালীন সময়ের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হলো নতুন নাটক। নাম ‘কালের আবর্তে’। আসছে ২৬ মার্চের জন্য নাটকটি নির্মাণ করা হয়েছে বলে জানালেন এর নির্মাতা আবু হায়াত মাহমুদ।

নাটকটির গল্পটি লিখেছেন হেলেন বদরুদ্দীন। সৈয়দ ইকবালের চিত্রনাট্যে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, শতাব্দী ওয়াদুদ নুসরাত জান্নাত রুহী, সমাপ্তি মাশুক, রিগ্যান, হাসি প্রমুখ।

সময়টা ১৯৭১। উত্তাল মার্চ। কল্যাণী নামের এক নারী ইসলামপুরে তার পৈতৃক ভিটায় কয়েকটি মেয়ে নিয়ে বসবাস করে। কল্যাণীর বাড়িটি মূলত একটি পতিতালয়। তাকে আবার ভালোবাসে বিরিয়ানি দোকানদার আলতাফ। কিন্তু কল্যাণীদের এমন জীবন- যেখানে ভালোবাসা কিংবা সংসার থাকে না। এলাকার খালেক আবার কল্যাণীদের পাড়ায় নিয়মিত আসে। একদিন সামান্য একটি বিষয়ে বড় ধরনের বাগবিতণ্ডা হয় দুজনার মধ্যে। তারপর থেকে গল্প মোড় নেয় ভিন্নদিকে।

নির্মাতা আবু হায়াত মাহমুদ জানান, ‘নাটকটিতে দুটি সময়ের গল্প দেখানো হয়েছে। মুক্তিযুদ্ধের সময় তারা এক ধরনের গেটআপ আর এই সময়ে এসে আরেক ধরনের গেটআপে পর্দায় দেখা যাবে। এই কাজটির মধ্যে একপ্রকারের দায়বদ্ধতা আছে বলে আমার বিশ্বাস। নাটকটি দেখার পর সকলের মধ্যে অন্য এক অনুভূতি কাজ করবে।

ফ্যাক্টর থ্রি সলিউশনস ও ত্রিধারা মিডিয়া প্রযোজিত নাটকটি ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বাংলাভিশনে প্রচার হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন