শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডিএনসিসির কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস প্রতিরোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। গতকাল শনিবার রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে প্যানেল মেয়র জামাল মোস্তফার সভাপতিত্বে এবং নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে এ কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচিগুলো হচ্ছে- প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের নেতৃত্বে পাঁচ সদস্যের কমিটি গঠন। এ কমিটি ওয়ার্ডে যাদের কোয়ারেন্টিনে থাকার কথা তারা সেটি মেনে চলছে কিনা তা নিশ্চিত করবে। কেউ কোয়ারেন্টিন মেনে না চললে প্রয়োজনে সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা এমনকি বাড়ি সিলড করতে পারে।

ওয়ার্ডের কোথাও জনসমাগম যেন না হয় তা নিশ্চিত করা। প্রতিটি ওয়ার্ডে পথচারীদের জন্য সাবান, পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করবে। প্রতিটি ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মী এবং মশককর্মীগণ রাস্তাঘাটে জীবাণুনাশক তরল ছিটাবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, সচিব মোজাম্মেল হক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহা. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এমন মঞ্জুর হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আফছার উদ্দিন খান, মোহাম্মদ শরীফুর রহমান, মোহাম্মদ ফরিদ আহমেদ, জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ শফিকুল, সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।এদিকে গতকাল শনিবার দুপুরে মহাখালী বাস টার্মিনাল এবং গাবতলী আন্তঃজেলা বাস ছাড়ার পূর্বে বাসের ভেতরে জীবাণুনাশক স্প্রে কর্মসূচি উদ্বোধন করা হয়। মহাখালী ও গাবতলী থেকে প্রতিটি বাস ছাড়ার পূর্বে ডিএনসিসি কর্তৃক আবশ্যিকভাবে জীবাণুনাশক স্প্রে করা হবে। এ কর্মসূচির উদ্বোধন করেন প্যানেল মেয়র মোহাম্মদ জামাল মোস্তফা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন