শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিআরইউ’র বিশেষ অ্যাম্বুলেন্স সেবা

করোনা প্রাদুর্ভাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও তাদের পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে তাৎক্ষণিক চিকিৎসা সেবায় অ্যাম্বুলেন্স সুবিধা দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগের অংশ হিসেবে ডিআরইউ চত্বরে সার্বক্ষণিক ২টি অ্যাম্বুলেন্স থাকবে। গতকাল শনিবার সকালে ডিআরইউ চত্বরে এই বিশেষ অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রমের উদ্বোধন করেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এমপি। বিশেষ এই অ্যাম্বুলেন্স সেবার সার্বিক সহযোগিতা করেছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।
উদ্বোধনী অনুষ্ঠানে এনামুল হক শামীম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) করোনাভাইরাস প্রাদুর্ভাবে ডিআরইউ সদস্য ও তাদের পরিবারের জন্য যে বিশেষ অ্যাম্বুলেন্স সেবা চালুর উদ্যোগ নিয়ে জাতিকে পথ দেখালো, সেটি সবার জন্য অনুকরণীয় হয়ে থাকবে। একইসাথে এই উদ্যোগ খুবই প্রশংসার দাবিদার।
উপমন্ত্রী বলেন, সাংবাদিক, ডাক্তার, ড্রাইভারসহ যারা করোনাভাইরাস কার্যক্রমের সাথে জড়িত থাকবেন তাদের সার্বিকভাবে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। বিশেষভাবে ডিআরইউ’র সদস্য ও তাদের সেবায় নিয়োজিত ড্রাইভারদের জন্য গাউন সরবরাহসহ বিশেষ ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, যখন অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে জনগণের নাভিশ্বাস বাড়াচ্ছে তখন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি করোনাভাইরাস আক্রান্তদের সহযোগিতার জন্য হাত বাড়িয়ে দিয়েছে। আমি আশা করি, তারা এই কার্যক্রম সারাদেশে ছড়িয়ে দিবেন। মন্ত্রী এই সেবা কার্যক্রমে সহযোগিতা করার জন্য বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতিকে ধন্যবাদ জানান।
ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক বাদল মাতবর। অনুষ্ঠানে ডিআরইউ’র যুগ্ম সম্পাদক হেলিমুল আলম বিপ্লব, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমানসহ ডিআরইউ’র সদস্য এবং বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন