বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকা-১০ আসনে নির্বাচিত শফিউল ইসলাম মহিউদ্দিন

গাইবান্ধায় উম্মে কুলসুম স্মৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঢাকা-১০ (ধানমন্ডি-কলাবাগান-নিউ মার্কেট-হাজারীবাগ) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন ( নৌকা)। তিনি ১১৭টি কেন্দ্রে মোট ভোট পেয়েছেন ১৫৯৫৫। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির শেখ রবিউল আলম (ধানের শীষ) মোট ভোট পেয়েছেন ৮১৭। নির্বাচনে ভোট পড়েছে ভোট পড়েছে ৫.২৮ শতাংশ।

গতকাল শনিবার ভোট গগণনা শেষে রাতে ঢাকা টিচার ট্রেনিং কলেজের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এ ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কমকর্তা জি এম সাহাতাব উদ্দিন। এর আগে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বেসরকারিভাবে ঘোষিত ফলে প্রগতিশীল গণতান্ত্রিক দলের কাজী মোহাম্মদ আব্দুর রহীম (বাঘ প্রতীকে) ভোট পেয়েছেন ৬৩টি। মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী (হারিকেন) ভোট পেয়েছেন ১৫টি। বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান (ডাব) ভোট পেয়েছেন ১৮টি। জাতীয় পার্টির হাজী মো. শাহ্জজাহান (লাঙ্গল) ভোট পেয়েছেন ৯৭।

এদিকে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। ১৩২টি ভোট কেন্দ্রে ফলাফলে অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি ( নৌকা) পেয়েছেন ২ লক্ষ ১৪ হাজার ৪৮২ ভোট, তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক পেয়েছেন ৪১ হাজার ৪০৮ ভোট। সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, একটি পৌরসভা ও ১৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন