ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নিষিদ্ধ সময়ে মাছ শিকার কমলনগরে পাঁচ জেলের কারাদণ্ড

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ৪:০৭ পিএম

নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় মাছ শিকারের দায়ে লক্ষ্মীপুরের কমলনগরে পাঁচ জেলেকে কারাদ- দেওয়া হয়েছে। রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন তাদেরকে এ দ- দেন। দ-প্রাপ্ত জেলেরা হচ্ছেন-উপজেলার চরলরেন্স এলাকার আকতার হোসেন (৩০), চরকালকিনি এলাকার মো. ইসমাইল (২৫), একই এলাকার ইমরান হোসেন (২৮), ইব্রাহীম খলিল (৩০) ও শাহাবউদ্দিন মোল্লা (৪০)।
উপজেলা মৎস্য বিভাগ সূত্রে জানা যায়, মেঘনা নদীর উপজেলার চরকালকিনি এলাকায় মাছ শিকারের সময় রোববার ভোরে অভিযান চালিয়ে পাঁচ জেলেকে আটক করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক প্রত্যেকের ১৫ দিন করে কারাদ- দেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন জানান, মৎস্য সম্পদ সংরক্ষণ আইনে জেলেদেরকে এ দ- দেওয়া হয়েছে।
উল্লেখ্য, জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে সরকার চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতির চরআলেকজান্ডার পর্যন্ত ১০০ কিলোমিটার এলাকাকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করেছেন। মার্চ-এপ্রিল দুই মাস এ এলাকায় সব ধরনের জাল ফেলা নিষিদ্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন