শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কয়লাবাহী জাহাজ ঘাটে ভিড়েছে

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা সতর্ক থেকে কাজ করছেন। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য বিদেশ থেকে কয়লা নিয়ে যেসব জাহাজ আসছে, সেসব জাহাজের নাবিকসহ শ্রমিকদের জাহাজ থেকে নামার ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় এ সতর্কতা গ্রহন করেছে বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেড (বিসিপিসিএল) কর্তৃপক্ষ।
খোঁজ নিয়ে জানা গেছে, তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে এক হাজার ২০০ চীনা নাগরিক এবং তিন হাজারের বেশি দেশীয় শ্রমিক কাজ করছে। করোনা পরিস্থিতির কারণে তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকায় বাইরের দর্শনার্থীর প্রবেশাধিকার নিয়ন্ত্রন করা হয়েছে। বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে যারা কাজ করছে, তাদেরকেও বাইরে যেতে নিষেধ করে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এমন সিদ্ধান্ত বহাল থাকবে।
এদিকে রোববার দুপুর ১২ টায় ইন্দোনেশিয়ার বালিকপানান বন্দর থেকে এমভি বাল্ক বিওথাক নামে একটি কয়লাবাহী জাহাজ প্রায় ২২ হাজার ৪০০ মেট্রিক টন কয়লা নিয়ে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নোঙর করেছে। এ জাহাজে থাকা লোকদের মধ্যে ফিলিপাইনের ১৯ জন, রাশিয়ার ২ জন এবং লেবাননের ১ জন রয়েছে। জাহাজে থাকা এসব বিদেশীদের জাহাজ থেকে নামতে নিষেধ করা হয়েছে বলে জানা গেছে।
বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেডের (বিসিপিসিএল) সহকারি ব্যবস্থাপক শাহ মনি জিকো বলেন, দেশব্যাপি করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে উদ্বেগ-উৎকন্ঠা থাকলেও পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকায় এর কোনো প্রভাব পড়েনি। এখানকার সব ধরণের উন্নয়ন কাজ চলমান রয়েছে। আগামী ৩১ মার্চের মধ্যে প্রথম ইউনিটের ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ বানিজ্যকভাবে জাতীয় গ্রিডে যুক্ত করতে নিরলসভাবে কাজ চলছে বলে তিনি সাংবাদিকদের জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন