মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীর ৯ আড়তদারকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৮ এএম

রাজধানীর বাবুবাজারে চালের আড়তে অভিযান চালিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত চলা এ অভিযানে নয়টি আড়তদারকে মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জানা যায়, করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর থেকে রাজধানীর বাজাগুলোতে চালের দাম বৃদ্ধি করেন অসাধু ব্যবসায়ীরা। তাই গত কয়েক দিন থেকে রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এ ধারাবাহিকতায় গতকাল রাজধানীর বাবুবাজারে অভিযান চালানো হয়।
র‌্যাব জানায়, গতকাল সকাল থেকে বাবুবাজারে সাদা পোশাকে র‌্যাব সদস্যরা চালের দাম যাচাই-বাছাই করেন। পরে সকাল ১১টার দিকে অভিযান শুরু হয়। বিকেল পর্যন্ত চলে এ অভিযান। অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।
তিনি জানান, গুটি কয়েক ব্যবসায়ী চাল মজুদ করে বাজারে মূল্যবৃদ্ধি করছে। ৫০ কেজির চালের বস্তায় ৩০০ থেকে সাড়ে ৩৫০ টাকার বেশি নিচ্ছিল। এসব অভিযোগে নয়টি চালের আড়তদারকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
উল্লেখ্য, একই অপরাধে গত শনিবার যাত্রাবাড়ীতে ৩২টি আড়তদারকে ৫০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা এবং পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। পরদিন রোববারও ২৬টি আড়ত মালিককে সাড়ে ৪৩ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন