ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদী প্রিন্সেস নিখোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ১২:৩৮ এএম

সউদী যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের চাচাতো বোন প্রিন্সেস বাসমাহ বিনতে সউদ বিন আব্দুল আজিজকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে অপহরণ করা হয়েছে বলে মনে করছেন অনেকে। স্পেন থেকে প্রকাশিত এবিসি নিউজের বরাতে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মিরর এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় এক বছরেরও বেশি সময় আগে রাজপরিবারে নিজের সমালোচকদের বিরুদ্ধে বিন সালমান যে ধরপাকড় অভিযান শুরু করেছিলেন, মূলত তখন থেকেই বাসমাহ নিখোঁজ রয়েছেন। বিরোধীদের ধারণা, রাজপরিবারের অন্যতম সমালোচক হিসেবে পরিচিত নারীবাদী আন্দোলনকারী বাসমাহকে গত বছরের ফেব্রুয়ারি মাসে অপহরণ করা হয়। মূলত তখন থেকেই তিনি সউদী আরবের আল-হায়ার কারাগারে বন্দি অবস্থাতে রয়েছেন।
সম্প্রতি সিসিটিভি ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যা দৃশ্যত জেদ্দায় অবস্থিত বাসমাহর প্রাসাদের একটি লিফটের বাইরে বসানো ছিল। গত বছরের ২৮ ফেব্রুয়ারি ধারণ করা সেই ভিডিওতে দেখা যায়, আটজন পুরুষের একটি দল প্রাসাদটিতে হানা দিয়েছে এবং তারা সিসিটিভি ক্যামেরার অস্তিত্ব টের পেয়ে এসব ক্যামেরা ঢেকে ফেলা বা অকার্যকর করে দেয়ার চেষ্টা চালাচ্ছে।
পত্রিকাটি জানিয়েছে, ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে বাসমাহকে আল-হায়ার কারাগারের ১০৮ নম্বর সেলে আটক করে রাখা হয়। পরিবারের সদস্যরা সপ্তাহে মূলত একবার তার সঙ্গে দেখা করার সুযোগ পান। তবে তাকে ঠিক কবে মুক্তি দেয়া হবে পরিবারের সদস্যরা তা জানেন না।
উল্লেখ্য, ৫৬ বছর বয়সী প্রিন্সেস বাসমাহ তার মেয়েকে নিয়ে দেশ থেকে পালাতে চেষ্টা করেছিলেন। কিন্তু তার আগেই তাকে আটক করা হয়ে থাকতে পারে। তিনি মূলত চিকিৎসার উদ্দেশে সুইজারল্যান্ড যাওয়ার চেষ্টা করছিলেন বলে প্রতিবেদনে দাবি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
এম এস এইচ সবুজ ২৪ মার্চ, ২০২০, ১:১২ এএম says : 0
রাজকুমারী "রিম "এর কথা এখনো আমরা ভুলি নাই।
Total Reply(0)
Emran Hossain ২৪ মার্চ, ২০২০, ১:১২ এএম says : 0
আধূ‌নিক যু‌গের ফেরাউন
Total Reply(0)
Md Nazrul Islam ২৪ মার্চ, ২০২০, ১:১৩ এএম says : 0
বর্তমান সৌদি যুবরাজের দ্বারা এসব ইতরামি করা কোনো ব্যপারই না। যুবরাজ তার চাচাতো বোনকে নিজের কাছেই রাখলো না আমেরিকা বা ইসরায়েলের কোনো প্রিয় পাত্রের হাতে তুলে দিলো-- সেটা ভাবনার বিষয়।
Total Reply(0)
Rashedul Hasan ২৪ মার্চ, ২০২০, ১:১৩ এএম says : 0
সৌদির অহংকার করোনা ভাইরাসের থেকেও ভয়ঙ্কর.
Total Reply(0)
Kamrul Hasan ২৪ মার্চ, ২০২০, ১:১৩ এএম says : 0
বিন সামলাম তুমমি পাকরাও হবে সে দিন হয়তু বেশি দুরে নয়।
Total Reply(0)
Ruhul Amin ২৪ মার্চ, ২০২০, ১:১৪ এএম says : 0
সালমান যা ইচ্ছা তাই করতে পারে। ক্ষমতার লোভ, কে ছাড়তে চায়? তবে তার পতন ঘনিয়ে আসছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন