ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চীন থেকে কিট আসছে কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

করোনাভাইরাসের সংক্রামন ঠেকাতে বাংলাদেশের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে চীন। চীন নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করতে দ্বিতীয়দফা চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে। চীনের এই দ্বিতীয় দফা সাহায্য আগামীকাল বৃহস্পতিবার বাংলাদেশের স্বাধীনতা দিবসে ঢাকায় এসে পৌঁছাবে।

ঢাকায় চীন দূতাবাসের পক্ষ থেকে গতকাল মঙ্গলবার এক ফেসবুক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। এর আগে, গত ১৭ মার্চ মহামারি মোকাবিলায় ওষুধ ও কোভিড-১৯ টেস্টের কিট বাংলাদেশে পাঠানোর ব্যাপারে ঢাকায় চীন দূতাবাসের পক্ষ থেকে আরেকটি ফেসবুক বার্তায় প্রথমবারের মতো বাংলাদেশকে সহায়তা করার কথা ঘোষণা করে। এছাড়াও গত শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনও এই চীনা সহায়তার ব্যাপারে গণমাধ্যমকর্মীদের ইঙ্গিত করেছিলেন।

এদিকে দ‚তাবাস সূত্রে জানা গেছে, বিশেষ বিমানে করে ২৬ মার্চ চীনের কুনমিং থেকে নভেল করোনাভাইরাস শনাক্তের ১০ হাজার কিট, স্বাস্থ্যসেবা কর্মীদের নিরাপত্তার জন্য ১০ হাজার পারসোনাল প্রটেক্টিভ ইনস্টরুমেন্ট (পিপিআই) এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় পৌঁছাবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ জন। মারা গেছেন ৪ জন। আরও সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল থেকে ঘোষণা করা হয়েছে ১০ দিনের সাধারণ ছুটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন