মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘সেই নারী করোনা আক্রান্ত ছিলেন না’

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় মারা যাওয়া লন্ডন ফেরত নারীর শরীরে নভেল করোনাভাইরাস ছিল না। জানিয়েছে সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর। গতকাল মঙ্গলবার সকালে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মÐল ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ এস এম আলমগীরের বরাত দিয়ে তিনি বলেন, মারা যাওয়া প্রবাসী নারীর নমুনার কোভিড-১৯ পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ৪ মার্চ লন্ডন থেকে দেশে ফেরা ওই নারী জ্বর, সর্দি, কাশির সঙ্গে শাসকষ্টের উপসর্গ নিয়ে ২০ মার্চ হাসপাতালে ভর্তি হন। নভেল করোনাভাইরাসের মত উপসর্গ থাকায় তাকে রাখা হয় আইসোলেশনে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোররাতে মারা যান ৬১ বছর বয়সী ওই নারী। পরে আইইডিসিআরের প্রতিনিধিরা গিয়ে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় নিয়ে যান পরীক্ষার জন্য।
সংক্রমণের বিষয়ে তখন নিশ্চিত হওয়া না গেলেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী সংক্রমণ রোগে মৃত্যুর সৎকার বিধি অনুযায়ী নগরীর মানিকপীর কবরস্থানে দাফন করা হয় ওই নারীকে। লন্ডনফেরত ওই নারীর বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর এলাকায়। তার মৃত্যুর পর তার পরিবারের সবাইকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে পাঠায় জেলা প্রশাসন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন