বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসির মুখে হাসি

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্তের ফলে যে বিরহ রাগ বাজিয়ে দিয়েছেন লিওনেল মেসি তাতে এখনো স্তব্ধ বিশ্বের ফুটবলাঙ্গন। এরপর থেকে তার ছায়াও দেখা যায়নি প্রকাশ্যে। অভিমান আর চোখের জলে ছিলেন লোকচক্ষুর অন্তরালে। অবশেষে দেখা মিলেছে ফুটবল জাদুকরের। ভক্তদের জন্য আরো খুশির খবর হল হাস্যজ্জ্বল মেসিকেই দেখাগেছে ভূমধ্যসাগরের দ্বীপ ইবিজায়। স্ত্রী অ্যান্তোনেলা রোকুজ্জ ও দুই পুত্র সন্তানকে নিয়ে সেখানে অবসর কাটাচ্ছেন ‘সাবেক’ আর্জেন্টাইন অধিনায়ক।
এদিকে থেমে নেই মেসির ফেরা না ফেরা নিয়ে আলোচনা-সমালোচনা। সতীর্থসহ পেলে-ম্যারাডোনার মত ফুটবল গ্রেটও অভিমান ভেঙে তাকে ফিরতে অনুরোধ করেছেন আগেই। অনেকের বিশ্বাস ঠিকই আবার আকাশি-নীল জার্সি গায়ে চড়াবেন ৫ বারের বর্ষসেরা। এবার এই তালিকায় নতুন সংযোজন আর্জেন্টিনা ও বার্সেলোনার সাবেক কোচ সিজার লুইস মেনোত্তি। তার বিশ্বাস, অবসরের সিদ্ধান্ত থেকে ফিরে এসে লিওনেল মেসি আবারও আন্তর্জাতিক ফুটবলে খেলবেন।
আর্জেন্টিনার ১৯৭৮ সালের বিশ্বকাপজয়ী কোচ মেনোত্তি বলেন, “মেসির অবসরের বিষয়ে সিদ্ধান্ত দেওয়াটা বেশ কঠিন। এমন একটা সময় আসবে যখন আন্তর্জাতিক দল থেকে অনুপ্রেরণা হারিয়ে যাবে। হাজারটা কারণে আমি তা ব্যাখ্যা করতে পারবো না।”
৭৭ বছর বয়সী আরও বলেন, “আমাদের মেসির সঙ্গে এ বিষয়ে আলোচনা করতে হবে। আমার বিশ্বাস মেসি জীবনে অনেক অভিজ্ঞতাই অর্জন করেছে। আমি আরও বিশ্বাস করি মেসি তার মন পরিবর্তন করবে এ সিদ্ধান্তের ব্যাপারে।”
কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে চিলির বিপক্ষে হেরে যায় মেসির আর্জেন্টিনা। এ নিয়ে মোট চারবার আন্তর্জাতিক ফুটবলের বড় আসরে ফাইনালে উঠেও শিরোপা ছুঁয়ে না দেখতে পারার হতাশায় অবসরের সিদ্ধান্ত নেন মেসি। এরপরই ফুটবলাঙ্গনে উঠতে থাকে মেসিকে ফেরানোর জোর দাবি। এমনকি দেশটির প্রেসিডেন্টও যোগ দেন এই কাতারে। তবে অবসরের ঘোষণা দেওয়ার পর থেকে আর একবারের জন্যও এ বিষয়ে মুখ খোলেননি বার্সেলোনা তারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন