ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা সামলাতে পাকিস্তানে ২০ হাজার কোটি রুপি বরাদ্দ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৪:৪১ পিএম

করোনাভাইরাসের ধাক্কা থেকে দেশের শ্রমিকদের বাঁচাতে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ করল পাকিস্তানের ইমরান খান সরকার। ইতিমধ্যেই পাকিস্তানে আক্রান্তের সংখ্যা প্রায় হাজার ছুঁয়েছে। এই পরিস্থিতিতে বুধবার এক সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী ইমরান জানান, দেশের গরিবদের বাঁচাতে ২০ হাজার কোটি পাকিস্তানি রুপি বরাদ্দ করা হয়েছে।

বরাদ্দের মধ্যে ১৫ হাজার কোটি রুপি সরাসরি গরিবদের জন্য রাখা হয়েছে। মাসে ৩ হাজার টাকা করে তাদের দেওয়া হবে। দেশের ধনীরা যাতে এই কাজে এগিয়ে আসেন, সেই আবেদনও করেছেন ইমরান খান। দেশ জুড়ে ৩১ মার্চ পর্যন্ত রেল পরিষেবা বন্ধ করা এবং লকডাউন যাতে সফল হয়, সে জন্য সেনাবাহিনীকে কাজে লাগানোর কথাও জানিয়েছেন তিনি। নেয়া হচ্ছে সতর্কতামূলক একাধিক ব্যবস্থাও।

পাক সরকারের সব চেষ্টা সত্ত্বেও এক শ্রেণির মানুষের জন্য বিপদ বাড়ছে। এমনিতেই নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে, তাতে উদ্বিগ্ন সরকার। তার মধ্যেই সিন্ধুপ্রদেশের একটি কোয়ারেন্টাইন সেন্টারে গিয়ে এক করোনা আক্রান্তের সঙ্গে সেলফি তুলেছেন ৬ পাক আমলা! তাদের দ্রুত সাসপেন্ড করেছে সরকার। কোভিড-১৯ রোগাক্রান্তের সঙ্গে তাদের সেলফি তোলার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পাকিস্তানে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা প্রায় হাজার ছুঁয়েছে। তার মধ্যে সিন্ধুপ্রদেশেই করোনা সংক্রমিত চারশো। ওই প্রদেশের সুকুরে বুধবার একটি কোয়ারেন্টাইন সেন্টারে যান ওই সরকারি কর্মকর্তারা। সুকুরের ডেপুটি কমিশনার রানা আদিল জানিয়েছেন, সম্প্রতি ইরান ফেরত এক রাজনৈতিক নেতার সঙ্গে ওই কোয়ারেন্টাইন সেন্টারে দেখা করতে গিয়েছিলেন তারা। তারা সকলেই ওই প্রদেশের ভূমি দফতরের কর্মকর্তা। আদিল বলেন, ‘ওই ছয় জন সরকারি কর্মীকে সাসপেন্ড করে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইন সেন্টারে।’ লকডাউনের নিয়ম না-মানায় সিন্ধুপ্রদেশে সাতশো’ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন