শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদী আরবে আক্রান্ত ৭ শতাধিক মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ৫:২৯ পিএম

গত ২৪ ঘন্টায় সউদী আরবে নতুন করে আরও ২০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৬৭। আক্রান্তদের ১১৯ জনই সউদীর বাইরে থেকে আসা। সউদী স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

সউদী নিরাপত্তা কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি আরবে কারফিউ ও সান্ধ্য আইন বাস্তবায়নে কোন রকম শিথিলতা প্রদর্শন করা হবে না। কারফিউর সময়ে ঘরের বাইরে বের হলে প্রথমবারে ১০ হাজার রিয়াল জরিমানা করা হবে। পুনরায় আইন ভঙ্গ করলে জরিমানার পরিমাণ দ্বিগুন হবে।

এরপরেও যদি কেউ আইন অমান্য করে তাহলে ২০ দিনের কারাদণ্ড প্রদান করা হবে। এছাড়া আইন অমান্যের অপরাধে বিদেশি কর্মীদের ডিপোর্ট (দেশে পাঠিয়ে দেয়া হবে) করা হবে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদিতে মঙ্গলবার প্রথম কোনো মৃত্যুর ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষ জানিয়েছে করোনায় আক্রান্ত হয়ে মদিনা মনোওরায় মৃত্যুবরণ করেন ৫১ বছর বয়সি এক আফগান নাগরিক।

তবে নতুন করে কোন বাংলাদেশি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। এই পর্যন্ত নতুন আরও ৯ জনসহ মোট ২৮ জন রোগমুক্ত হয়ে ঘরে ফিরেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md.Shahporan Shah ২৫ মার্চ, ২০২০, ১১:২৯ পিএম says : 0
হ্যালো বিশ্ববাসী, গৃহবন্দী হয়ে থাকতে কেমন লাগছে? কাশ্মীর, ফিলিস্তিন আর উইঘুরের নিরীহ মুসলিমরাও দিনের পর দিন এভাবেই গৃহবন্দী ছিলো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন