ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে প্রশাসন- সেনাবাহিনীর জোরদার সমন্বয় : জটলা ঘোরাঘুরি না করতে মাইকিং

আইয়ুব আলী, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রাম জেলা প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নেমেছে সেনাবাহিনীর ১৭ টিম। গতকাল বুধবার থেকে জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর টিম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায়।
সেনাবাহিনীর সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরীর অলিগলি এবং জেলার সড়কে টহল দেয়ার পাশাপাশি লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি বন্ধ করে ঘরে থাকার আহ্বান জানিয়ে নগরীর বিভিন্ন এলাকায় মাইকিং করেন।
চসিক সূত্র জানায়, নগরীতে সেনাবাহিনীর ৬টি দল মাঠে নেমেছেন। বন্দর, বায়েজিদ, কোতোয়ালী-পাঁচলাইশ, চান্দগাঁও-বাকলিয়া, খুলশী ও আগ্রাবাদ-ডবলমুরিং এলাকায় সেনাবাহিনীর সদস্যরা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মাঠে কাজ করছেন। চসিক এ কাজে সহায়তা দিচ্ছে। এছাড়া উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে সেনাবাহিনীর সর্বোচ্চ ৪টি থেকে সর্বনিম্ন ২টি দল মাঠে কাজ করছেন।
গত মঙ্গলবার চট্টগ্রামে প্রশাসন ও সশস্ত্র বাহিনীর কর্মপদ্ধতি নির্ধারণে অনুষ্ঠিত সভা শেষে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, কোনো জায়গায় অধিক লোক যাতে জড়ো হতে না পারে এবং জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন যাতে নির্দিষ্ট দূরত্ব মেনে চলাফেরা করে- সেটা নিশ্চিত করবে সেনাবাহিনী।
তিনি আরও বলেন, হোম কোয়ারেন্টিনে যারা আছে, সেখানে অনেকেই কোয়ারেন্টিন মানছে না। মোবাইল কোর্টের মাধ্যমে অনেককে সাজা দেয়া হয়েছে। এরপরও কেউ কেউ বাইরে ঘুরে বেড়াচ্ছে। সব প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে সেনাবাহিনী কাজ করবে। পাশাপাশি সিভিল প্রশাসনকে তারা সব ধরনের সহায়তা দেবে। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন