ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দেশে লকডাউন হওয়া উচিত

রিটের শুনানিতে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রকোপের বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে আদালত করোনা মোকাবেলায় চীন এবং তাইওয়ান মডেল অনুসরণ করতে বললেন।

হাইকোর্ট বলেছেন দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে এবং প্রকোপ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখতে হবে। করোনা পরীক্ষায় ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিকালে গতকাল বুধবার বিচারপতি মো. আশরাফুল কামাল এবং বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালিন ডিভিশন বেঞ্চ ওই মন্তব্য করেন। করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে যে নির্দেশনা দেয়া হবে সে সব নির্দেশনা মানতে ও আস্থা রাখার পরামর্শও দেন আদালত। হাইকোর্ট বলেন, করোনা মোকাবেলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। তাইওয়ান চীনের পাশের দেশ হওয়া সত্তে¡ও তারা কীভাবে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছে সেই মডেলটি অনুসরণ করতে হবে।

আদালত বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশে লকডাউন হওয়া উচিত। এর আগে করোনা পরীক্ষার বিশেষ ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিটটি দায়ের করেছিলেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন